ভিসির বাসভবনের সামনে ভিপি নূরুর অবস্থান

কর্মীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ডাকসু ভিপি নূরুল হক নূর। এসএম হলে হল সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা কারী প্রার্থীকে মারধরের প্রতিবাদ ও বিচার দাবিতে এই অবস্থান বলে জানান ভিপি নূর।

এর আগে এক ছাত্রকে পিটিয়ে আহত করার বিচার দাবিতে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নূর।

শতাধিক শিক্ষার্থীসহ মিছিল নিয়ে নূর মঙ্গলবার বিকালে এস এম হলে ঢুকলে তাদের দিকে ডিম নিক্ষেপ করেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে অধিকাংশ সেখান থেকে চলে এলেও নূর ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন হলের প্রাধ্যক্ষের কক্ষে অবস্থান করছেন।

গত মাসে অনুষ্ঠিত ডাকসু ও হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য এস এম হল সংসদের সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছিলেন ফরিদ হাসান নামের এক শিক্ষার্থী। ছাত্রলীগ নেতাদের হুমকির মুখে শেষ মুহূর্তে তিনি নির্বাচন থেকে সরে গিয়েছিলেন। তবে ওই ঘটনার জের হিসেবে সোমবার রাতে তাকে পিটিয়ে আহত করেছেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা।

বর্তমানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি ফরিদের মাথায় ডান কানের পাশে ও চোখের উপরে জখম হয়েছে, সেখানে ৩২টি সেলাই পড়েছে।

ডিম ছুড়ে মারা হয়েছে নূর ও তার সঙ্গে যাওয়া শিক্ষার্থীদের লক্ষ্য করে ডিম ছুড়ে মারা হয়েছে নূর ও তার সঙ্গে যাওয়া শিক্ষার্থীদের লক্ষ্য করে এ হামলায় জড়িতদের বিচার দাবিতে নূরের নেতৃত্বে বিকাল ৩টার দিকে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মিছিল বেরোয়।

এ বিষয়ে এসএম হলের প্রাধ্যক্ষকে লিখিত অভিযোগ দিতে মিছিলকারীরা ওই হলে ঢুকলে ছাত্রলীগ ও হল সংসদের নেতারা বাধা দেন বলে মিছিলে থাকা কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর আহ্বায়ক হাসান আল মামুন জানান।

তিনি বলেন, ‘নূর এসএম হলে প্রবেশ করার পরপরই হল শাখা ছাত্রলীগ সভাপতি তাহসান হোসেন রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের নেতৃত্বে তাদের অবরুদ্ধ করা হয়।’

‘এ সময় হল সংসদের অনুমতি না নিয়ে হলে প্রবেশ করায় নূরকে গালিগালাজ করেন হল সংসদের ভিপি কামাল হোসেন ও জিএস জুলিয়াস সিজার। এ সময় ভিপি নূর ও অন্যদের লক্ষ্য করে ডিম ছুঁড়ে মারা হয়।’

পরে সন্ধ্যা সোয়া ৬টার দিকে প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল আলম জোয়ার্দার ঘটনাস্থলে উপস্থিত হন। পরে নিজের কার্যালয়ে ভিপি নূর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, হল সংসদ ও হল ছাত্রলীগের নেতাদের নিয়ে বসেন তিনি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top