• Youtube
  • google+
  • twitter
  • facebook

ভিন্নমত প্রকাশ করলেই গুম করে দেওয়া হয়: রিজভী

ময়মনসিংহ লাইভ ডেস্ক৪:২১ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

মানব বিধ্বংসী কাজের সঙ্গে রাষ্ট্র জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘ভিন্নমত প্রকাশ করলেই তাকে গুম করে দেওয়া হয়।’ শুক্রবার (২৬ জুন) সকাল ১১ টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘আজকে বাংলাদেশে গুম হচ্ছে। বিচারবহির্ভূত হত্যা হচ্ছে। এসব অপকর্মের সঙ্গে রাষ্ট্র জড়িত।’

ভিন্ন মতাবলম্বীদের ওপর অত্যাচার চলছে অভিযোগ করে রিজভী বলেন, ‘ভিন্নমতকে দমন করার জন্য রাষ্ট্রের সব যন্ত্র প্রয়োগ করা হচ্ছে। আমাদের ছেলেরা হারিয়ে যাচ্ছে। একের পর এক নিরুদ্দেশ হয়ে যাচ্ছে।’

রিজভী বলেন, ‘লাখ লাখ জীবনের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। তাহলে আজকে এ পরিস্থিতি কেন? মিছিল করা যায় না। কথা বলা যায় না। আর কথা বলতে গেলে গ্রেপ্তার করা হচ্ছে। মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এটা অমানবিক রাষ্ট্রের একটি দৃষ্টান্ত। এখানে স্বাভাবিক জীবন যাপন করা যায় না।’

উল্লেখ্য, বিএনপির ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের মৃত্যুতে আব্দুল আলিম নকী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এ উপলক্ষে তারা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে যান।

এ সময় আরও ‍উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু, সহ-সভাপতি মাসুদ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল হক প্রমুখ।

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।