• Youtube
  • google+
  • twitter
  • facebook

ভালুকায় গ্রামবাসীর সাথে বনবিভাগের সংঘর্ষ : গুলিবর্ষণ, আহত ৩০

নিজস্ব সংবাদদাতা১০:৫৩ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের সাথে গ্রামবাসীর ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বনপ্রহরী ও গ্রামবাসীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আত্মরক্ষার্থে বনবিভাগের লোকজন চার রাউন্ড ফাঁকাগুলি বর্ষণ করেছেন। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের আমতলী এলাকায়।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি বিটের অন্তর্গত আমতলী এলাকায় ১৫৪ নম্বর দাগে বনবিভাগের দাবীকৃত পারটেক্স গ্রুপের দখলে থাকা জমিতে চারা রোপন শেষে একই দাগে পশ্চিম পাশের ভিটায় চারা রোপন করতে গেলে গ্রামবাসীদের সাথে বনবিভাগের লোকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বন বিভাগ চার রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। তখন উত্তেজিত জনতা হবিরবাড়ি রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও বিট কর্মকর্তা আব্দুর রফিককে অবরুদ্ধ করে রাখে। এ সময় বিক্ষুব্দ এলাকাবাসী চারা ও শ্রমিক নিয়ে যাওয়া তিনটি পিকআপ ভাংচুর করে।

খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হবিরবাড়ি রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও বিট কর্মকর্তা আব্দুর রফিককে উদ্ধার করে। সংঘর্ষে বনপ্রহরী মনিরুজ্জামান (৪৮) ছানোয়ার (৫০), জীবন দেওয়ান (৪৫) চারা লাগানোর শ্রমিক সুমন (২০), শরীফ (১৮), মফিজুল (১৭) সিদ্দিক (৩০) জাহাঙ্গীর (১৮) রিপন (২০), সুমন-২ (৩০) গাড়ি চালক সোহাগ (৩০), আকরামসহ (২৭) ওই এলাকার অন্তত ১৮জন নারী-পুরুষ আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্যকমপে¬ক্সেসহ বিভিন্ন বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় বিটকর্মকর্তা বাদি হয়ে নুরুল হক ও আবু সাঈদসহ শতাধিক লোককে আসামী করে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত আবু সাঈদ জানান, ঘটনার সময় আমি ব্যাংকে ছিলাম। আমাকে বনবিভাগ অযথা জড়িয়ে হয়রানির চেষ্টা করছে।

ভালুকা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, সকাল থেকে পারটেক্স গ্রুপের দখলে থাকা প্রায় দুই একর জমি উদ্ধার করে চারা রোপন শেষে পশ্চিমের ভিটায় চারা নিয়ে যাওয়ার সময় নুরুল হক ও আবু সাঈদের নেতৃত্বে শতাধিক নারী-পুরুষ বনবিভাগের লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অন্তত ১৫ জন লোক আহত হয়। আত্মরক্ষার্থে চার রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করা হয়েছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বনকর্মকর্তাদের উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন
Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
শেয়ার
শেয়ার
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।