1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ভারতে দলে সুযোগ পেতে ৮০ লাখ রুপি ঘুষ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন

ভারতে দলে সুযোগ পেতে ৮০ লাখ রুপি ঘুষ

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯

ক্রিকেটকে স্বচ্ছ রাখতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। বাইশ গজে গড়াপেটার অভিযোগ ওঠার পর থেকে ভারতের শীর্ষ আদালতের নির্দেশে গঠিত হয়েছে প্রশাসনিক কমিটিও। তা সত্ত্বেও ফের কলঙ্কিত ‘জেন্টলম্যানস গেম’। রনজি ট্রফির দলে সুযোগ পেতে নির্বাচককে মোটা অঙ্কের ঘুষ দেয়ার অভিযোগ উঠল তিন ক্রিকেটারের বিরুদ্ধে।

জানা গেছে, দিল্লির তিন ক্রিকেটারকে রনজির নির্বাচক বলেছিলেন, অর্থের বিনিময়ে তাদের তিন রাজ্যের দলে সুযোগ করে দেবেন। সেই মতো তিন উঠতি ক্রিকেটার মিলে ৮০ লাখ রুপি নির্বাচককে দেন তারা। কিন্তু তারপরও দলে জায়গা হয়নি তাদের। অভিযোগ, ক্রিকেটারদের ভুয়া নির্বাচনী চিঠি দেয়া হয়েছিল। গোটা ঘটনা বিসিসিআইয়ের কানে পৌঁছাতেই পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়। যার ভিত্তিতে একটি মামলা দায়ের হয়েছে।

বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার আঞ্চলিক কর্মকর্তা আয়ুষ্মার উপাধ্যায় জানান, কনিষ্ক গৌর, কিষাণ আত্রী এবং শিভম শর্মা নামে তিন ক্রিকেটারের পক্ষ থেকে আমরা তিনটি অভিযোগ পেয়েছেন তিনি। নাগাল্যান্ড, মণিপুর এবং ঝাড়খণ্ডের রনজি দলে যাতে তাদের সুযোগ করে দেয়া হয়, তার জন্য ৮০ লাখ রুপি ঘুষ দিয়েছিলেন তারা।

কনিষ্ক নিজের মুখেই স্বীকার করেছেন, গত বছর এক ক্রিকেট কোচ তাকে বলেন, নাগাল্যান্ড দলে তিনি অতিথি খেলোয়াড় হিসেবে খেলার সুযোগ পাবেন। পাঁচ ম্যাচে খেলার জন্য ১৫ লাখ রুপি দাবি করা হয়েছিল তার থেকে। অর্থের বিনিময়ে নাগাল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে দুটি ম্যাচও খেলেন তিনি। কিন্তু তারপরই বাধা দেয়া হয় তাকে। কারণ জানতে চাইলে, নাগাল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়, নির্বাচন নিয়ে তিনি যে চিঠি পেয়েছেন তা ভুয়ো। তাই তাকে দলে নেয়া সম্ভব নয়। ক্রিকেটারের অভিযোগের ভিত্তিতে ওই রাজ্যের ক্রিকেট বোর্ডের সদস্য-সহ মোট এগারো জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক