ভারতে এবার দুর্ঘটনায় স্পাইসজেটের বিমান

আবারো বড় ধরনের বিমান দুর্ঘটনার মুখে পড়েছে ভারতের একটি বিমান। রানওয়েতে অবতরণের পরই দুর্ঘটনার মুখোমুখি স্পাইসজেটের বিমান।

গতকাল সোমবার দুপুরে মহারাষ্ট্রে শিরডি বিমানবন্দরে অবতরণের পর রানওয়েতে পিছলে যায় স্পাইসজেটের একটি বিমান। এরপরই বিমান চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়।

বিমানবন্দর কর্তৃপক্ষের সূত্রে জানা গিয়েছে, একটুর জন্য রক্ষা পেয়েছেন বিমানের যাত্রীরা৷ তবে ঠিক কতজন যাত্রী ওই বিমানে ছিলেন তা জানা যায়নি। বিমানটি বিমানবন্দরের যেখানে ল্যান্ড করার কথা ছিল, তা থেকে ৩০-৪০ মিটার দূরেই অবতরণ করে। আর তারপরেই সেটি রানওয়ে ছেড়ে বেরিয়ে যায়৷

স্পাইসজেটের মুখপাত্র এ দুর্ঘটনা সম্পর্কে বলেন, দিল্লি থেকে শিরডির উদ্দেশ্যে রওনা দিয়েছিস স্পাইসজেটের ই৭৩৭-৮০০ বিমানটি।এই ঘটনায় বিমানের সামনের দুটি চাকাও ভেঙে গিয়েছে। তবে যাত্রীদের নিরাপদে স্বাভাবিকভাবেই বের করে আনা সম্ভবপর হয়েছে। পাইলট বা কোনো বিমানযাত্রী এ দুর্ঘটনায় আহত হননি।

দুর্ঘটনার কারণ সম্পর্কে জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ইতোমধ্যেই পাইলটকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত শনিবার সার্ভার সমস্যায় পড়ে পুরো বিশ্বে ফ্লাইট পরিচালনায় বিপাকে পড়ে এয়ার ইন্ডিয়া। তারও আগে অর্থসঙ্কটে পড়ে বন্ধ হয়ে যায় ভারতের অন্যতম বৃহত্তম বিমান সংস্থা জেট এয়ারওয়েজ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top