ভারতের বাণিজ্যমন্ত্রী সুরেশ প্রভু ঢাকায়

ময়মনসিংহ লাইভ ডেস্ক1:02 am, September 25, 2018

ভারতের শিল্প, বাণিজ্য ও বেসরকারি বিমান চলাচলমন্ত্রী সুরেশ প্রভু সোমবার বিকেলে ৫ দিনের সফরে ঢাকায় এসেছেন। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে তার এই সফর।

সংশ্নিষ্ট কূটনৈতিক সূত্র জানিয়েছে, সফরের লক্ষ্য দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন হলেও চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও ভারতের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের আলোচনা হবে। সুরেশ প্রভুর সঙ্গে ভারতের একটি বাণিজ্য প্রতিনিধি দলও এসেছে।

সূত্র জানায়, সফরকালে সুরেশ প্রভু রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া তিনি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমামের সঙ্গে পৃথক বৈঠক করবেন। বাংলাদেশের বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গেও তিনি আলোচনা করবেন। এ ছাড়া তিনি ভোলা ভ্রমণে যাবেন।

সূত্র জানায়, সফরের নির্ধারিত আলোচ্যসূচি অনুযায়ী সফরে সুরেশ প্রভু তাদের বিনিয়োগকারীদের জন্য ঢাকা ও চট্টগ্রাম অর্থনৈতিক অঞ্চলে জমি বরাদ্দ, আরও সীমান্ত হাট চালু, বেনাপোল স্থলবন্দর উন্নয়ন এবং ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে যোগাযোগে বাংলাদেশের ভূখণ্ড ব্যবহার বিষয়ে আলাপ করবেন। পাশাপাশি বেসরকারি বিমান চলাচল খাতে দু’দেশের সহযোগিতার সম্পর্ক উন্নয়নের বিষয়েও আলোচনা হবে।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ
x