• Youtube
  • google+
  • twitter
  • facebook

ভাড়া বাড়িয়ে ৩১ মে থেকে বাস চালাবেন মালিকরা

ময়মনসিংহ লাইভ ডেস্ক৮:১২ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

আগামী ৩১ মে থেকে নতুন ভাবে ‘ভাড়া পুনর্বিন্যাস’ করে বাস চালাতে চাচ্ছেন মালিকরা। আর স্বাস্থ্যবিধি মেনে টার্মিনাল থেকে যাত্রী উঠানো ও কাউন্টার খোলা রাখা হবে। বৃহস্পতিবার (২৮ মে) বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও শ্যামলী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর রাকেশ ঘোষ  এসব তথ্য জানিয়েছেন।

তবে ভাড়ার হার কি রকম হবে এবং স্বাস্থ্যবিধি মেনে কিভাবে টার্মিনাল থেকে যাত্রী ওঠানামা করা হবে সেসব বিষয়ে আলোচনা করতেই কাল (শুক্রবার) সকাল ১১টায় বৈঠক হবে বলেও জানান রাকেশ ঘোষ।

গাবতলী থেকে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলে গাড়ি-বাস মালিকদের সংগঠন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ছাড়াও সায়েদাবাদ, মহাখালী, ফুলবাড়িয়াসহ কয়েকটি টার্মিনালের দূরপাল্লার রুটের বাস মালিকদের সংগঠন ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতিও একই রকম সিদ্ধান্ত নিয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলতে গেলে নতুন করে ভাড়া ধার্য করার বিষয়েই বৈঠকে বসতে যাচ্ছেন তারা।

সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, সরকারের নির্দেশনার পর এখন মালিকরা নিজেরা বৈঠক করে ঠিক করবেন এ বিষয়গুলো। এরপর ভাড়াসহ সার্বিক বিষয় নিয়ে কাল বিকেল তিনটায় বনানীতে বিআরটিএর প্রধান কার্যালয়ে সরকারের কর্তৃপক্ষের সঙ্গে মালিকদের বৈঠক হবে।

এদিকে, ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত গণপরিবহনগুলো কীভাবে চলবে সে বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ নির্দেশনা জারি করবে বলে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে জানানো হয়েছে।

মহাখালী কেন্দ্রিক একজন বাস মালিক জানান, অর্ধেক যাত্রী নিয়ে চলতে গেলে অন্তত ৭০ শতাংশ যাত্রীর সমপরিমাণ ভাড়া তুলতে হবে। এই পরিমাণ নিয়ে সরকারের সংস্থার সঙ্গে তাদের কোনো বৈঠক এখনো হয়নি। মালিক নেতারা চাচ্ছেন স্বাস্থ্যবিধি মেনে করোনা পরিস্থিতিতে সীমিত যাত্রী তুলে অন্তত ৭০ শতাংশ যাত্রীর সমপরিমাণ ভাড়া তোলা হোক। এটাকেই তারা ‘ভাড়ার পুনর্বিন্যাস’ বলে উল্লেখ করছেন।

এদিকে, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ জানিয়েছেন, অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করলে সেক্ষেত্রে ভাড়া বেড়ে যাবে। এ নিয়ে বেসরকারি লঞ্চ মালিকদের সঙ্গে নৌ কর্তৃপক্ষ বৈঠকে বসবে।

জানতে চাইলে ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক আরিফ হাসনাত বলেন, শুক্রবার বিকেল ৪টায় নৌযান মালিক-শ্রমিক ও প্রতিনিধিদের সঙ্গে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান বৈঠক করবেন। সেখানেই নৌচলাচলের নীতিমালা ও কর্মকৌশল ঠিক করা হবে।

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।