1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বেগম জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী : গয়েশ্বর
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

বেগম জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী : গয়েশ্বর

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘বেগম খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় আছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে অসুস্থ অবস্থায় জেলখানায় বন্দি রেখেও প্রধানমন্ত্রী এখন স্বস্তি বোধ করছেন না। তিনি তখনি পুরোপুরি স্বস্তিবোধ করবেন যখন বেগম খালেদা জিয়ার মৃত্যু সংবাদ তার কানে পৌঁছাবে।’

আজ মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কৃষকদলের আহবায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কৃষকদলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যে দেশে কথা বললে কিংবা কোন দাবি করলে কেউ শোনে না, সেখানে দাবি করে কোন লাভ হবে না। আন্দোলন করেই সব দাবি আদায় করতে হবে।

তিনি বলেন, কিছু আদায় করতে হলে কিছু করতে হবে। আর কিছু করতে গেলে কিছু ত্যাগ করতে হয়, প্রয়োজনবোধে মরতেও হয়। পরিশ্রম ছাড়া ত্যাগ ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না।

তিনি আরো বলেন, দানবের কাছে দাবি করে কিছু অর্জন হবে না। রাষ্ট্র ক্ষমতায় দানবকে বসিয়ে মুখে মুখে দাবি আদায় সম্ভব হবে না বলেও তিনি মন্তব্য করেন।

বিএনপি’র এই সিনিয়র নেতা আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেখানে গণতন্ত্র থাকবে না। আওয়ামী লীগ এবং গণতন্ত্র একসাথে চলতে পারে না। তিনি বলেন, আওয়ামী লীগের জন্যই আওয়ামী লীগের জন্ম হয়েছে আর জনগণের জন্য জন্ম হয়েছে বিএনপির। তাই জনগণের মনের ভাষা বিএনপিকে বুঝতে হবে।

জনগণ এখন নেতৃত্বের অপেক্ষায় আছে উল্লেখ করে এই নেতা বলেন, সঠিক নেতৃত্ব পেলে জনগণই তাদের অধিকার আদায় করে নিতে জানে। জনগণ এখন অধিকার আদায়ের যুদ্ধের জন্য প্রস্তুত বলেও উল্লেখ করেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না, এটা এদেশের দৈন্যতারই বহিঃপ্রকাশ। দেশের গণতন্ত্র এখন জেলখানায় বন্দি। তিনি বলেন, এদেশে কোনো সুশাসন নেই, বসবাসের অযোগ্য হয়ে উঠছে এই দেশ।

তিনি আরো বলেন, আন্দোলন হয়নি বা হচ্ছে না বলে একথা বলার সুযোগ নেই যে, আন্দোলন আর হবে না। আগামী দিনে সময়ই বলে দেবে কখন কিভাবে আন্দোলন হবে।

হাবিবুর রহমান হাবিব বলেন, বিনা ভোটের নির্বাচিত এই সরকার জনগনের ভোট ডাকাতি করেছে। তিনি বলেন, আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে আমরা জালিমশাহী সরকারের জেলখানা থেকে মুক্ত করে আনবো।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক