বিয়ে করতে এসে কারাগারে কিশোর বর

মানিকগঞ্জের সাটুরিয়ায় ফারজানা আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। একই সাথে বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে কন্যার বাবা ও বরকে একমাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আশরাফুল আলম বিয়ে বাড়িতে পৌঁছে বিয়ে বন্ধ করে দেন এবং ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কন্যার বাবা ও বরকে একমাসের কারাদণ্ড প্রদান করেন।

জানা যায়, উপজেলার দিঘুলিয়া ইউনিয়নের চাচিতারা গ্রামের মো: ফজল হকের স্কুল পড়ুয়া মেয়ে ফারজানা আক্তারের বিয়ের দিন ধার্য করা হয় রোববার রাত নয়টায়। বিয়ে হওয়ার কথা ছিল টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার খাগুটিয়া গ্রামের মৃত শাহিন আলমের পুত্র মো: রাসেল হোসেনের (১৭) সাথে।

বাল্যবিয়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার বিয়ে বাড়িতে উপস্থিত হয়। তাদের জিজ্ঞাসাবাদে বাল্যবিয়ের অপরাধের কথা স্বীকার করে উভয় পক্ষ।

তাৎক্ষণিক কন্যার পিতা মো: ফজল হক ও বর রাসেলকে উপজেলায় নিয়ে আসা হয়। পরে বাল্যবিবাহ নিরোধ আইনে দোষী সাবস্ত করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবা ফজল হক ও বর রাসেল হোসেনকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

Share this post

scroll to top