1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বিশ্বে এক দিনে রেকর্ড ৩৩ লাখ করোনা শনাক্ত
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৯:৪২ অপরাহ্ন

বিশ্বে এক দিনে রেকর্ড ৩৩ লাখ করোনা শনাক্ত

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
Corona

করোনার নতুন ধরন ওমিক্রনে বেসামাল বিশ্ববাসী। কয়েক দিন আগেও বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ নিম্নমুখী ছিল। কিন্তু ওমিক্রন বিশ্বজুড়ে স্বাস্থ্যব্যবস্থাকে মহাচাপের মুখে ফেলেছে। গত ২৪ ঘণ্টায় আগের সব রেকর্ড ভেঙে বিশ্বে এক দিনে সর্বোচ্চ ৩৩ লাখ মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরো ৭ হাজার ৮৭৪ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩৩ লাখ ১৩ হাজার ৯১৫ জন, যা করোনার ইতিহাসে সর্বোচ্চ।

Girl in a jacket

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩২ কোটি ৪০ লাখ ৫৭ হাজার ১২৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৪৬ হাজার ৭৫৬ জনে। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ৫২ লাখ ৭০ হাজার ১৬৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৪৩০ জন এবং মারা গেছেন ২ হাজার ১২৯ জন। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ কোটি ৬১ লাখ ৪১ হাজার ১৭২ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৭১ হাজার ৫১৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৬৮ লাখ ৪৯ হাজার ৪৭৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৫ হাজার ৭৮০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৯ লাখ ২৭ হাজার ২০৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২০ হাজার ৮৪৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫০ লাখ ৬৬ হাজার ৩৯৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৬১২ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ৬৯ হাজার ৬৭৫ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৭২১ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ