1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বিদ্যালয়কে পরিস্কার-পরিচ্ছন্ন রাখা প্রাথমিক শিক্ষা অর্জনের অংশ : ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:১৩ অপরাহ্ন

বিদ্যালয়কে পরিস্কার-পরিচ্ছন্ন রাখা প্রাথমিক শিক্ষা অর্জনের অংশ : ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাস

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শুক্রবার, ১ ফেব্রুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার : মানসন্মত প্রাথমিক শিক্ষা অর্জনের পাশাপাশি বিদ্যালয়কে পরিস্কার-পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব হিসেবে গড়ে তোলা অপরিহার্য বলে মন্তব্য করেছেন ময়মনসিংহের জেলা প্রশাসক ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাস।

তিনি আরো বলেন সাসটেনেইবল গোল্ড অর্জনের (এসডিজি) জন্য মানসন্মত শিক্ষা বাস্তবায়নে জ্ঞানার্জনের পাশাপাশি শিক্ষাকার্যক্রমের আওতায় শিক্ষার্থীদের নির্ধারিত স্থানে ময়লা-আর্বজনা ফেলতে শিক্ষা দেয়া, পরিচ্ছন্ন শ্রেণী কক্ষ, শিক্ষার্থীদের পরিচ্ছন্ন পোষাক,স্কুল ব্যাগ,টিফিন বক্স ও পানির পাত্র ব্যবহারের উদ্ধুদ্ধ করতে হবে।

Girl in a jacket

দেশব্যাপী প্রাথমিক বিদ্যালয় পরিস্কার-পরিচ্ছন কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে বৃৃহস্পতিবার সকালে বিভাগীয় শহরের নওমহল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে জেলা প্রশাসক ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাস পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ময়মনসিংহ জেলার প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, মোফাজ্জল হোসেন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা বেগম প্রমুখ। জেলা প্রশাসক ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন বিদ্যালয়ের মাঠ ঝাড়  দেয়ার মাধ্যমে জেলার ১৩টি উপজেলার ২ হাজার ১৪২টি সরকারী প্রাথমিক বিদ্যালয় একযোগে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ