1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বিওএতে নতুন সভাপতি ও মহাসচিব
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন

বিওএতে নতুন সভাপতি ও মহাসচিব

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) আগামী চার বছরের জন্য নতুন কমিটি এসেছে। নতুন সভাপতি সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়া টানা তৃতীয়বারের মতো মহাসচিব নির্বাচিত হয়েছেন সৈয়দ শাহেদ রেজা।

নির্বাচনি তফসিল অনুযায়ী গত ৯ ডিসেম্বর শাহেদ রেজার নেতৃত্বে একটি প্যানেল মনোনয়নপত্র জমা দেয়। ১৭ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কেউ প্রত্যাহার না করায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সেক্ষেত্রে আগামী ২২ ডিসেম্বর আর নির্বাচনের প্রয়োজন পড়ছে না।

Girl in a jacket

বিওএ’র নতুন কমিটি নিয়ে মহাসচিব শাহেদ রেজা বেশ আশাবাদী। বাংলা ট্রিবিউনকে তিনি বলেছেন, ‘এবারের কমিটি ভালো হয়েছে। কিছু অদল-বদল হয়েছে। নতুন মানুষ এসেছে। এটাই তো নিয়ম। সবাইকে নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।’

নতুন কমিটিতে সহ-সভাপতি পদে দুই নতুন মুখ। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ প্রথমবার নির্বাহী কমিটিতে জায়গা করে নিয়েছেন। সহ-সভাপতি নির্বাচিত হয়ে এই প্রথিতযশা ক্রীড়া সংগঠক বলেছেন, ‘খুব ভালো লাগছে। এখানে কাজ করার বড় ক্ষেত্র আছে। আশা করছি, ক্রীড়া উন্নয়নে আমরা সবাই মিলে ভূমিকা রাখতে পারবো। বিভিন্ন গেমসে পদক সংখ্যা যেন বাড়ে, সেই জন্য নির্দিষ্ট ফেডারেশন ধরে কাজ করতে হবে।’

আরেক নতুন সহ-সভাপতি হলেন আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মইনুল ইসলাম। এছাড়া আগেরবারের তিন সহ-সভাপতি- শেখ বশির আহমেদ, অঞ্জন চৌধুরী ও মাহবুব আরা গিনি এবারও নির্বাচিত হয়েছেন।

উপমহাসচিব পদে একটি পরিবর্তন এসেছে। শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ প্রথমবারের মতো কমিটিতে জায়গা করে নিয়েছেন। এছাড়া আগের দুজন আশিকুর রহমান মিকু ও নজিব আহমেদও আছেন।

টানা তৃতীয়বার নির্বাচিত হয়ে ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান আনন্দিত, ‘এবার নিয়ে তৃতীয়বারের মতো নির্বাচিত হলাম। আমি আসলে খুশি। আমাদের লক্ষ্য হলো ক্রীড়া ক্ষেত্রে ভালো ফল বয়ে আনা। দেশে ও দেশের বাইরে লাল-সবুজ পতাকা ওড়াবো। সেই লক্ষ্যে কাজ করে যেতে হবে।’

কোষাধ্যক্ষ পদে নতুন মুখ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমা. (অব:) একে সরকার।

এছাড়া সদস্য হিসেবে কমিটিতে রয়েছেন বিভিন্ন ফেডারেশনের প্রতিনিধিরা। তারা হলেন- আসাদুজ্জামান কোহিনূর, এম বি সাইফ, মোহাম্মদ আলী দ্বীন, তাবিউর রহমান, জাকি আহাম্মেদ রিপন, অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু, খন্দকার হাসান মুনীর, আমির হোসেন বাহার, মাহমুদুল হাসান রানা, মহিউদ্দিন আহমেদ মহি, মাজহারুল ইসলাম, আব্দুল গাফফার, লে. কর্নেল মো: নজরুল ইসলাম, কামরুন্নাহার হীরু, এস এম নেওয়াজ সোহাগ, হাবিবুর রহমান, সিরাজ উদ্দিন মো: আলমগীর, এস এম মোর্তজা রশিদী দারা, শামীম মতিন চৌধুরী, প্রকৌ: ফিরোজা করিম নেলী, মোশরফ হোসেন মোল্লা ও শাহ আলম সর্দার।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ