1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বিএনপি নেতা মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

বিএনপি নেতা মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ

ময়মনসিংহ লাইভ ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
Minu

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

আজ সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াত এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মামলা গ্রহণ করার মতো উপাদান না থাকায় বিচারক খারিজ করে দিয়েছেন।’

আদালতের আদেশে বলা হয়েছে, ‘ভুক্তভোগী’ এই মামলায় অভিযোগকারী হিসেবে দাঁড়াননি বা তার কোনো ঘনিষ্ঠ বন্ধু বা আত্মীয়ও ছিলেন না। পরিবর্তে মামলাটি ভুক্তভোগীর দূরের সম্পর্কে একজন দায়ের করেছিলেন। তার এই মামলা দায়ের করার এখতিয়ার নেই।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আদেশে বলেন, যে ব্যক্তি মামলাটি দায়ের করেন তিনি মিজানুর রহমান মিনুর মন্তব্যে ব্যক্তিগতভাবে আঘাত পাননি। তাই মামলাটি বাতিল করা হলো।

নথি থেকে জানা গেছে, একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সংসদ সদস্য এনামুল হককে শিবিরের সাবেক সভাপতি বলেন মিনু। পরে রাজশাহী-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে তার মালিকানাধীন এনা গ্রুপের স্টাফ কর্মকর্তা পারভেজ হোসেন রোববার এ মামলা করেন।

আরজি থেকে জানা গেছে, গত ১৯ জুলাই রাত ১টার সময় ও পরের দিন সকাল ৯টা ৪৫ মিনিটে প্রচারিত একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে মিজানুর রহমান মিনু বলেন, ‘এনামুল সাহেব বাগমারার। জীবনে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ কিছুই করতে দেখিনি। বরং বগুড়ায় যখন পড়াশোনা করতেন তখন শিবিরের প্রেসিডেন্ট ছিলেন।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক