বাকৃবিতে দারুল কোরআন মুসলিম একাডেমির বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

তানিউল করিম জীম : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে (বাকৃবি) অবস্থিত দারুল কোরআন মুসলিম একাডেমির বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় দারুল কোরআন মুসলিম একাডেমির নিজস্ব মাঠে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, হামদ্-নাথ ও ইংরেজীতে বক্তব্য রাখেন। দ্বিতীয় পর্বে পিইসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের ক্রেস্ট প্রদান করা হয়। এরপর ২০১৯ শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষার মেধাতালিকার ভিত্তিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জনকারীদেও মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

স্বাগত বক্তব্যে দারুল কোরআন মুসলিম একাডেমির সাধারণ সম্পাদক বাকৃবির অধ্যাপক ড. মো আশরাফুজ্জামান বলেন, দ্বীনের সহীহ্ শিক্ষার পাশাপাশি বাংলা শিক্ষার প্রতিষ্ঠান দারুল কোরআন মুসলিম একাডেমি। দ্বীনের বুনিয়াদি শিক্ষার সাথে বাংলাদেশের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্র্তৃক প্রণীত বাংলা শিক্ষার সিলেবাস অনুযায়ী আমাদের একাডেমিক কার্যক্রম পরিচালিত হয়। এছাড়া রয়েছে হেফজ্ বিভাগেও পড়াশোনা করার সুয়োগ। শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাইমারি বিভাগে মোট ১২ জন ও হেফজ বিভাগে ৩ জন শিক্ষক কর্মরত আছেন ।

প্রধান অতিথির বক্তব্যে বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বলেন, বাংলা ও ধর্মীয় শিক্ষা অর্জনের জন্য ভালো মানের একটি শিক্ষা প্রতিষ্ঠান দারুল কোরআন মুসলিম একাডেমি। ফুলের মত কোমলমতি শিশুদের দ্বীনের শিক্ষা অর্জনের পাশাপাশি বাংলা শিক্ষা অর্জনে প্রতিষ্ঠানটি বিশেষ ভূমিকা রাখবে বলে আশা করি।

BAU Darul Quran Muslim Academyঅনুষ্ঠানে দারুল কোরআন মুসলিম একাডেমির সভাপতি প্রকৌশলী মো. আব্দুল হালিম সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. জসীমউদ্দিন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির। এছাড়াও ওই প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top