1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
বাকৃবিতে ছয়তলা বিশিষ্ট গবেষণা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

বাকৃবিতে ছয়তলা বিশিষ্ট গবেষণা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

মো: আমান উল্লাহ, বাকৃবি প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
BAU

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) গবেষণার মানোন্নয়নের লক্ষ্যে ছয়তলা বিশিষ্ট রিসার্চ, টেস্টিং এন্ড ডেভেলেপমেন্ট (আর, টি এন্ড ডি) ল্যাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের সামনে এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উচ্চতর গবেষণা ও শিক্ষার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগ তাদের নিজস্ব অর্থায়নে একটি ভবন নির্মাণের উদ্যোগ নেয়। বিভাগের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে সারা দেশের প্রান্তিক খামারিদের কাছে স্বল্পমূল্যে কলেরা ও সালমোনেলা রোগের ভ্যাক্সিন সরবরাহ করা হচ্ছে। ভ্যাক্সিন বিক্রির লভ্যাংশ থেকেই ছয়তলা বিশিষ্ট রিসার্চ, টেস্টিং এন্ড ডেভেলপমেন্ট ল্যাবটি নির্মাণ করা হচ্ছে। ল্যাবটি শিক্ষক ও শিক্ষার্থীদের উচ্চতর গবেষণা, গবেষণার মান যাচাই ও একাডেমিক শিক্ষার কাজেও ব্যবহৃত হবে বলেও জানা যায়।

ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি, মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের প্রধান অধ্যাপক ড. মারজিয়া রহমানসহ সংশ্লিষ্ট বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

এসময় বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের যোগ্যতা অনেক। তাঁদের শিখানোর সক্ষমতাও অনেক ভালো। এখানে শতকরা ৯৫ ভাগ শিক্ষক পিএইচডি ধারী। বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান আরও বৃদ্ধি করতে ও সকল পর্যায়ের গবেষকদের উৎসাহিত করতে এই রিসার্চ ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক