• Youtube
  • google+
  • twitter
  • facebook

বর্ণবাদ ইস্যুতে ‘ফেয়ার অ্যান্ড লাভলী’ থেকে উঠে যাচ্ছে ‘ফেয়ার’

ময়মনসিংহ লাইভ ডেস্ক৮:১০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

দক্ষিণ এশিয়ায় জনপ্রিয় রঙ ফর্সাকারী ক্রিম ‘ফেয়ার অ্যান্ড লাভলীর’ নাম বদলে যাচ্ছে, সেখান থেকে বাদ পড়ছে ‘ফেয়ার’ শব্দটি। ভারতের হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের পর বৃহস্পতিবার ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড-ইউবিএলও এই ঘোষণা দিয়েছে।

ইউবিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘কোম্পানির স্কিনকেয়ার পোর্টফোলিও বা ত্বকের যত্নে ব্যবহৃত প্রসাধন পণ্যের বিবর্তনের পরবর্তী পদক্ষেপের ঘোষণা দিয়েছে। এরই ধারাবাহিকতায় কোম্পানির ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ‘ফেয়ার অ্যান্ড লাভলী’র নাম পরিবর্তন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। আরো সার্বজনীন সৌন্দর্যের লক্ষ্যে ব্র্যান্ডকে এগিয়ে নিতে ‘ফেয়ার অ্যান্ড লাভলী’ নামটির মধ্য থেকে ‘ফেয়ার’ শব্দটি ব্যবহার বন্ধ করবে কোম্পানি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে বিশ্বব্যাপী বর্ণবাদবিরোধী প্রতিবাদ ছড়িয়ে পড়ার ঘটনার পর এশিয়া, মধ্যপ্রাচ্য ও ভারতের বাজারে রঙ ফর্সাকারী দুটি পণ্য বিক্রি বন্ধের ঘোষণা দেয় জনসন অ্যান্ড জনসন।

এরপর রঙ ফর্সাকারী পণ্য বাজারে চালু থাকায় বেকায়দায় পড়ে ইউনিলিভার। এখন তারা বলছে, ত্বকের যেকোনো রঙকে স্বাগত জানায় এই ব্র্যান্ড।

ইউনিলিভার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কেদার লেলে বলেন, আমরা আমাদের স্কিনকেয়ার পোর্টফোলিওকে আরো সার্বজনীন করে তুলছি এবং আমরা বৈচিত্র্যময় সৌন্দর্য উদযাপনকে এগিয়ে নিয়ে যেতে চাই। এখন আমরা ঘোষণা করছি যে, আমাদের ‘ফেয়ার অ্যান্ড লাভলী’ ব্র্যান্ড নাম থেকে ‘ফেয়ার’ শব্দটি সরিয়ে ফেলব। ব্রান্ডটির নতুন নাম অনুমোদনের অপেক্ষায় রয়েছে এবং আগামী কয়েক মাসের মধ্যেই পরিমার্জিত নামসহ পণ্যটি বাজারে পাওয়া যাবে।

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।