ফেসবুকে ‘ধর্ম অবমাননা’র পোস্ট দেওয়া ব্যক্তি গ্রেফতার

ফেসবুকে পবিত্র কাবা শরীফের ‘অবমাননাকর’ ছবি পোস্ট করাকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় অভিযুক্ত পোস্টদাতা ব্যক্তিকে জয়পুরহাট জেলার পাঁচবিবি এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ অক্টোবর) রাতে পরেশ চন্দ্র নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রংপুর বি সার্কেলের এএসপি কামরুজ্জামান জানান, তাকে আটকের পর রংপুরে আনা হচ্ছে। মঙ্গলবার তাকে আদালতে তোলা হবে। পরেশ রংপুরের পীরগঞ্জ উপজেলার কসবা গ্রামের প্রসন্ন চন্দ্রের ছেলে ।

পুলিশ জানায়, পরেশ চন্দ্র পবিত্র কাবা শরীফের ‘অবমাননাকর’ ছবি ফেসবুকে দেওয়ার পর তা মুহূর্তেই ভাইরাল হওয়ায় পুরো উপজেলায় তোলপাড় শুরু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পীরগঞ্জ বড় করিমপুর মাঝিপাড়া হিন্দু অধ্যুষিত গ্রামে হামলা চালায় উত্তেজিতরা। এসময় তারা ২০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়, অর্ধ শতাধিক বাড়ি ভাংচুর করে, নগদ অর্থ ও মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় সোমবার সন্ধ্যা পর্যন্ত ৪২ জনকে আটক করা হয়েছে বলে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানিয়েছেন। তিনি আরও জানান, এ ঘটনায় আটক ৪২ জনের নাম উল্লেখ করে থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও অনেকের কথা উল্লেখ করা হলেও কোনও সংখ্যা উল্লেখ করা হয়নি।

Share this post

scroll to top