ফের উত্তপ্ত কাশ্মির, উগ্রপন্থীদের সাথে ব্যাপক সংঘর্ষ

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পুলওয়ামা জেলায় ভারতীয় নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৪ উগ্রপন্থী নিহত হয়েছেন। তারা সবাই লস্কর-ই-তৈয়্যেবার সদস্য বলে দাবী করেছে ভারতীয় গণমাধ্যম। এ ঘটনায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর ৩ সদস্যও গুলিবিদ্ধ হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর প্রকাশ করেছে।

পুলওয়ামার একটি জায়গায় উগ্রপন্থীরা লুকিয়ে আছে খবর পেয়ে নিরাপত্তা বাহিনী তল্লাশি চালায়। তখনই এই ঘটনা ঘটে। এসময় সেখান থেকে কিছু অস্ত্রও উদ্ধার হয়েছে বলে জানা গেছে।

কয়েকদিন আগে কাশ্মীরের পুলওয়ামায় তিন উগ্রপন্থী নিহত হয় নিরাপত্তা বাহিনীর কাছে। এই সেই পুলওয়ামা যেখানে মাত্র মাস দুয়েক আগে উগ্রপন্থীদের হামলায় প্রাণ গিয়েছিল চল্লিশ জনেরও বেশি সেনা জওয়ানের।

কয়েকদিন আগে জম্মু কাশ্মীরের হিন্দওয়ারাতে উগ্রপন্থীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় নিরাপত্তা বাহিনীর চার সদস্যের। প্রাণ যায় এক সাধারণ নাগরিকেরও। ওই ঘটনার মাত্র দু’দিন আগে কুপওয়ারাতেও উগ্রপন্থীদের সঙ্গে গুলির লড়াইয়ের ফলে প্রাণ যায় নিরাপত্তা বাহিনীর কয়েক জনের। জানা গেছে চার জনের মধ্যে ছিলেন দুই সিআরপিএফ জওয়ান এং দুই পুলিশ কর্মী।

জানা যায় , হিন্দওয়ারার একটি বাড়িতে উগ্রপন্থীরা লুকিয়ে আছে জানতে পেরে অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। বাহিনীর উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে শুরু করে উগ্রপন্থীরা।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top