1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ফুলবাড়ীয়ায় বিদ্যালয় মাঠে সড়কের নির্মান সামগ্রী : বন্ধ খেলার মাঠ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৫৩ অপরাহ্ন

ফুলবাড়ীয়ায় বিদ্যালয় মাঠে সড়কের নির্মান সামগ্রী : বন্ধ খেলার মাঠ

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার তিনটি বিদ্যালয় মাঠে সড়কের নির্মান সামগ্রী রেখে খেলার মাঠ নষ্টসহ পরিবেশ নষ্ট করছে। কালাহ পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয় মাঠে নির্মান সামগ্রী রাখতে নিষেধ করলেও ঠিকাদার নিষেধ উপেক্ষা করেই অর্ধশতাধিক বিটুমিনের ড্রামসহ গুড়ো পাথর স্তুপ করে রেখেছে। এ মাঠেই জাল হবে সড়কের বিটুমিন। এছাড়া লোহাশহর উচ্চ বিদ্যালয় ও লোহাশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ দখল করে এক মাস ধরে রাখা হয়েছে পাথরের স্তুপ। বাঁশদী নিম্ন মাধ্যমিক ও বাঁশদী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠেই জাল হচ্ছে সড়কের বিটুমিন। ধোঁয়ায় নষ্ট হচ্ছে পরিবেশ। মাঠে পাথরের স্তুপ। সড়কের শ্রমিকরা উঠেছেন বিদ্যালয়ের কক্ষগুলোতে।

বিষয়টি নিয়ে কথা হয় কালাহ পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয়রে প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সাথে তিনি জানান, বিদ্যালয় মাঠে সড়কের বিটুমিনের ড্রাম ও পাথর রাখতে নিষেধ করা হয়েছিল হয়েছিল কিন্তু ঠিকাদারের লোকজন আমার কথা না শুনেই মালামাল রেখেছে। বিদ্যালয় মাঠেই বিটুমিন জাল করার জন্য তারা চুলা তৈরি করছে। একেতো গুড়ো পাথরে মাঠ নষ্ট হচ্ছে। অপরদিকে বিটুমিন জাল করা হলে বিদ্যালয়ের পরিবেশ বিপন্ন হবে।
ঐ মাঠে খেলতে আসা তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী মমিন ও ৮ম শ্রেনীর শিক্ষার্থী লোহান জানান, আমার এ মাঠে প্রতিদিন বিকালে খেলা ধুলা করি। বিদ্যালয় মাঠে পাথর রাখায় তারা মাঠে খেলতে পারছে না। খেলার মাঠে পাথর রাখা ঠিকাদারের শাস্তি দাবী করেন শিক্ষার্থীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, বিদ্যালয় মাঠে পাথরগুলো ছড়িয়ে পড়ে থাকবে। খেলতে গিয়ে আহত হবে শিক্ষার্থীরা।

Girl in a jacket

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহেল বাকী জানান, বিষয়টি তার জানা নেই। খোজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক জানান, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের অফিসাররা ব্যবস্থা গ্রহন করতে পারে। তারা না পারলে আমাকে বলুক আমি ব্যবস্থা গ্রহন করবো। তবে বিদ্যালয় মাঠ দখল করে সড়কের নির্মান সামগ্রী রাখার কখনও ঠিক হয়নি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক