• Youtube
  • google+
  • twitter
  • facebook

‘ফায়ার সার্ভিসের চাকরি ভাল না’ বলায় অভিমানে যুবকের বাড়ি ত্যাগ

মো. আব্দুল কাইয়ুম৯:২৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ফায়ারম্যান হিসেবে চাকুরিতে নিষেধ করায় অভিমানে এক যুবক গৃহ ত্যাগ করেছে। নিজের ইচ্ছের বিরুদ্ধে বোন জামাই (দুলা ভাই) নিষেধ করায় নিজেই বাড়ি ছাড়লেন। এমনি এক ঘটনা ঘটেছে ময়মনসিংহে।

জানাযায়, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের লাল মিয়ার ছেলে মনির হোসাইন চলতি বছরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ফায়ারম্যান হিসেবে ফিল্ড টেস্টে অংশ নেয়। যার সিরিয়াল হলো 15002761 ;।  ফিল্ড টেস্টের পর মনির হোসাইন বাড়িতে ফিরলে  তার বোন ও ভগ্নিপতিকে বেড়াতে আসেন দেখতে পায়। মনিরকে দেখা মাত্রই তেলে বেগুনে অকথ্য ভাষায় বলতে শুরু করেন যে, আগুন পানি নিয়ে খেলা বাদ দিয়ে বাড়ি ঘরের কাজে মনযোগ দাও। জীবনকে জীবন মনে করো………..। মনির সাথে সাথে ভগ্নিপতি রুবেল হাসানকে বলে যে, নিজের জীবনকে জীবন মনে করার পাশাপাশি অন্যের জীবন বাঁচাতে সহযোগীতা করাও একজন মানুষের দায়িত্ব। একথা বলতেই মনিরকে বাড়ি থেকে দৌড়ান দিয়ে বের করেন দুলাভাই। রাগে ও ক্ষোভে মনির বাড়ি ছেড়ে চলে যায়।

তার মা মজিদা খাতুন বলেন, “মেয়ের সংসারের দিকে চাইয়া কিছু কইতে পারতেছিনা। মনির প্রথম কয়দিন মোবাইল বন্দি রাখলে আরো আমার টেনশন হয়। ৪ দিন পরে মোবাইলে কল ঢুকলে আমার আত্মায় পানি আসে। আমার ছেলে মানুষের জন্য কাজ করতে চায় এটা শইন্যা আমার পরাণডা জুড়ায়া যায়। এখন কিছু কইতেও পারিনা সইতেও পারিনা।”

ফেসবুকে ঔএলাকার এক ছাত্র মনিরকে নিয়ে পোস্ট করেন যে, মনিরের মন দেখে আমাদের শিক্ষা নেয়া উচিত। মানুষের জীবন বাঁচাতে তার ত্যাগ অতুলনিয়। এই স্ট্যাটাস স্থানীয় সংবাদকর্মীদের চোখে পড়লে স্থানীয়ভাবে মনির প্রশংসিত হন। পরে এ প্রতিবেদক সরেজমিনে গেলে মনিরের দুলাভাইকে পান। তাকে প্রশ্ন করলে তিনি বলেন যে, বড় হইলে বুঝবে। ও (মনির) তো ছোট মানুষ। তাই শখ বেশি। আমিতো বুঝি। সংসারের কাজ করলে চাকরির চাইতে আরো ভালো করবে। আর আপনারা সাংবাদিকরা পারেনও পারিবারিক বিষয় নিয়ে ঝামেলা করতে।

উল্লেখ্য, মনির চলতি মাসে রারায়ণগঞ্জের রূপগঞ্জে ময়মনসিংহ থেকে একাএকাই ফিল্ড টেস্ট দিতে যায়।

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।