1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
প্রেসক্রিপশনেও নৌকার প্রচারণা!
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

প্রেসক্রিপশনেও নৌকার প্রচারণা!

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮

পোস্টার-ব্যানার, জনসভা করে সাধারণত নির্বাচনী প্রচারণা চালানো হয়। কিন্তু এবার এক ব্যতিক্রমী প্রচারণা চোখে পড়ল। ডাক্তারের দেয়া প্রেসক্রিপশনের মাধ্যমে নৌকার পক্ষে ভোট চাওয়া হয়েছে। বিষয়টি বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঝিনাইদহ উজির আলী স্কুলে ফ্রি মেডিকেল ক্যাম্পে আসা ডাক্তারের প্রেসক্রিপশনে নৌকার প্রার্থীর পক্ষে এই অভিনব প্রচারণা চালানো হচ্ছে। রোগীর প্রেসক্রিপশনে নৌকা প্রতীক ছবি ব্যবহার করে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণায় নামা ওই চিকিৎসকের নাম কাশমিম সুজন।

প্রেসক্রিপশনে আওয়ামী লীগের প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌকার জল ছবি ব্যবহার করা হয়েছে। এতে লেখা হয়েছে

‘‘শেখ হাসিনার’’ সালাম নিন- নৌকা মার্কায় ভোট দিন।
‘‘তাহ্জীব আলম সিদ্দিকী (সমি)’’ ভাইয়ের সালাম নিন-নৌকা মার্কায় ভোট দিন।

সার্বিক সহযোগিতায়-ডা. কাশমিম সুজন।

ডা. কাশমিম সুজনের চেম্বারের জায়গায় লেখা আছে-ঝিনাইদহ ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টার, ঝিনাইদহ।

ঝিনাইদহ-২ আসনের নৌকার প্রার্থীর পক্ষে প্রেসক্রিপশনে সরাসরি এমন রাজনৈতিক প্রচারণায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ছাত্রলীগ সভাপতি শাকিল শুভ এ প্রেসক্রিপশনটি প্রথম ফেসবুকে পোস্ট করে লেখেন, ‘ধন্যবাদ ডা.কাশমিম সুজন। এভাবেই চিকিৎসক সমাজকে নৌকার প্রচারণা করতে এগিয়ে আসা উচিত। আপনার ব্যতিক্রমী উদ্যোগের জন্য আপনাকে ধন্যবাদ।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এই পোস্টটিতে অনেকেই নেতিবাচক মন্তব্য করেন। চিকিৎসার মতো মহান পেশাকে এভাবে দলীয়করণ করায় অনেকেই চিকিৎসকের মানসিকতা নিয়ে প্রশ্ন করেন।

প্রসঙ্গত, ঝিনাইদহ-২ আসনের জাতীয় সংসদ সদস্য তাহ্জীব আলম সিদ্দিকী (সমি)-বর্তমান সংসদ সদস্য। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছিলেন তিনি। এবারো তিনি নৌকার টিকেট পেয়েছেন। তাহজীব আলম ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রলীগ ফাউন্ডেশনের সভাপতি নুরে আলম সিদ্দিকীর ছেলে।

নৌকার প্রার্থীরা এ ভাবে নির্বাচনী আইন অমান্য করে প্রচারণা চালালেও বিপরীত দৃশ্য বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থীর অবস্থা। ঝিনাইদহ-২ আসনে বিএনপির প্রার্থী এড আব্দুল মজিদ অবরুদ্ধ হয়ে আছেন। তিনি এটিকে নির্বাচনী বিধি ভঙ্গ, অন্যায় ও জেলার প্রশাসনিক দপ্তরগুলোর নির্লজ্জ দলীয় করণের ফল বলে মন্তব্য করেন।

ধানের শীষের এই প্রার্থী আরো বলেন, এ সব করে ধানের শীষের বিজয় ঠেকানো যাবে না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য তিনি দলমত নির্বিশেষে সবাইকে ধানের শীষে ভোট দেয়ার আহবান জানান।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক