1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
পরকালের ভয়ে শোবিজ ছেড়ে আল্লাহর পথ ধরেছি : সানাই মাহবুব
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

পরকালের ভয়ে শোবিজ ছেড়ে আল্লাহর পথ ধরেছি : সানাই মাহবুব

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

শোবিজ ছেড়ে ইসলামী জীবন যাপন শুরু করেছেন এক সময়ের বিতর্কিত চিত্রনায়িকা সানাই মাহবুব। তিনি জানিয়েছেন, করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালের আইসিইউতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তিনি বুঝতে পেরেছেন দুনিয়ার জীবন একেবারে ক্ষণস্থায়ী। দুনিয়াতে আপন বলে কেউ নেই। তাই দুনিয়ার জীবন বাদ দিয়ে পরকালে পুরস্কারের আশায় আল্লাহকে পেতে ইসলামী জীবন ধারণ শুরু করেছেন তিনি।

মোবাইল কথোপকথনে নয়া দিগন্তের সাথে আলাপকালে সানাই জানান, তিনি এখন নিজ বাড়ি রংপুরে অবস্থান করছেন। এক প্রশ্নে জবাবে তিনি বলেন, আমি এতদিনে নিজের ভুল বুঝতে পেরে তওবা করে শোবিজ ছেড়ে ইসলামের ছায়া তলে এসেছি। এখন থেকে পুরোপুরি ইসলামের নিয়ম পালন করতে চাই। ইচ্ছে আছে শিগগিরই হজে যাওয়ার, বাকিটা মহান আল্লাহর ইচ্ছে।

Girl in a jacket

নিজের জীবনের এ পরিবর্তন কিভাবে হলো- প্রশ্নে তিনি বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর আমার জীবন পাল্টে গেছে। গত বছর আমার করোনা পজিটিভ হয়েছিল। পরে শ্বাসকষ্ট এত বেড়ে যায় যে আমাকে আইসিইউতে নিতে হয়। এ সময় আমার মা-বাবা থেকে শুরু করে কেউ আমার পাশে ছিল না। আমি দেখতে পাই আমার পাশে থাকা অনেক মানুষ মারা যাচ্ছে। আমি চিন্তা করছিলাম- আমি যদি এই মুহূর্তে মারা যাই তাহলে আমার রবের কাছে কী নিয়ে যাব? আমার তো তার সামনে উপস্থাপন করার মতো ভালো কোনো কিছু নেই। তিনি বলেন, সুস্থ থাকতে কতজন আমার জন্য প্রাণ দিয়ে দেয় অবস্থা। অথচ আমার বিপদে কেউ পাশে ছিল না। তখন আমি বুঝতে পারি আল্লাহ ছাড়া রক্ষা করার কেউ নেই। সাথে সাথে আল্লাহর কাছে তওবা করে ফরিয়াদ জানাই, ‘হে আল্লাহ, তুমি যদি আমাকে নতুন জীবন দান করো তবে আমি আর কোনো দিন পাপের পথে যাব না। সব ছেড়ে শুধু তোমার পথে থেকে জীবন ধারণ করব।’ আমি প্রতিজ্ঞা করি ‘আল্লাহ যদি আমাকে আইসিইউ থেকে ফিরিয়ে আনেন তবে আমি আমার নতুন উপহার পাওয়া এ জীবনটা ইসলামের জন্য ব্যয় করব।

তিনি বলেন, এরপর আল্লাহ আমার দোয়া কবুল করেছেন। আমাকে নতুন জীবন দিয়েছেন। তাই আমি আল্লাহর কাছে যে ওয়াদা করেছি সেই ধারাবাহিকতায় আমি পুরোপুরিভাবে ইসলাম বুঝার চেষ্টা ও আমল করার চেষ্টা করছি। আমার জীবন এখন আল্লাহর নামে উৎসর্গ করেছি। সব ছেড়ে দিয়ে একমাত্র তার দেয়া পথে জীবন পরিচালনার চেষ্টা করছি। তিনি বলেন, কিছু লোক তাকে নানানভাবে এ পথ থেকে সরিয়ে রাখার চেষ্টা করছে। কিন্তু তিনি শেষ রক্ষবিন্দু দিয়ে হলেও ইসলামের পতাকা ধরে রাখতে চান জানিয়ে সবার দোয়া কামনা করেন।

কিছুদিনের মধ্যেই তার অভিনীত ছবি ‘ময়নার শেষকথা’ মুক্তি পাচ্ছে। এ বিষয়ে তিনি বলেন, এ জগৎ নিয়ে আমার আর কোনো আগ্রহ নেই। তাই এ ছবির বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

 

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক