1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের অবস্থান ধর্মঘট ও মানববন্ধন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের অবস্থান ধর্মঘট ও মানববন্ধন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রাণালয়ের অধিনে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ময়মনসিংহসহ ৯ জেলার ৩য় ও ৪র্থ শ্রেনীর ৯১১ প্রার্থীর অবিলম্বে নিয়োগের দাবিতে অনির্দ্দিষ্টকালের জন্য মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করছে উত্তীর্ণ প্রার্থীরা। রোববার সকাল থেকে সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে ময়মনসিংহ জেলার জন্য ১৯২ জন নিয়োগ প্রত্যাশী এ কর্মসূচী পালন করে।
উত্তীর্ণ প্রার্থীরা জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রাণালয়ের অধিনে ২০১২ সালে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে ময়মনসিংহসহ ৯ জেলার (নোয়াখালী, নারায়নগঞ্জ, ফরিদপুর, নওগাঁ, নড়াইল, যশোর, সাতক্ষীরা ও বরিশাল) সিভিল সার্জন দপ্তরে ৩য় ও ৪র্থ শ্রেনীর ৯১১ কর্মচারীর পদে তারা লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহন করে উত্তীর্ণ হন। কিন্তু ছয় বছর ধরে তারা নিয়োগ বঞ্চিত। এরমধ্যে
আন্দোলনকারীরা জানায়, শূন্যপদে জনবল নিয়োগের বিষয়ে ২০১৩ সালে একটি রিট হয়। সেই রিটের রায় উত্তীর্ণ প্রার্থীদের পক্ষে আসে। এরপর রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ থেকে সিভিল পিটিশন ফর লীভ টু আপিল মামলা দায়ের করা হয়। গত ২ জানুয়ারী ২০১৮ তা খারিজ হয়ে যায় এবং পূর্বের রায় উত্তীর্ণ প্রার্থীদের পক্ষে আবারো বহাল থাকে। এরপর সরকার কৃর্তক এই রায়ের বিরুদ্ধে আবার সুপ্রিম কোর্টের আমিল ডিভিশনে সিভিল রিভিউ পিটিশন করলে ২১ মে ২০১৮ তারিখে আপিল মামলার রায় বহাল থাকে। কিন্তু এপরও নিয়োগ প্রদান করা হচ্ছে না। ইতিমধ্যেই অনেকের বয়সসীমা পেরিয়ে গেছে। এব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন আন্দোলনরত উত্তীর্ণ প্রার্থীরা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক