1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
নির্বাচনে মোদির বিরুদ্ধে লড়বেন ১১১ কৃষক
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

নির্বাচনে মোদির বিরুদ্ধে লড়বেন ১১১ কৃষক

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ২৫ মার্চ, ২০১৯

রাজধানী দিল্লিতে প্রতিবাদ করার পর তামিল নাডুর কৃষকরা এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্বাচনী লড়াইয়ে নামার পরিকল্পনা করেছেন। তামিল নাডুর ১১১ জন কৃষক লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের বারানসি থেকে মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে গত শনিবার জানিয়েছেন রাজ্যটির কৃষক নেতা পি আইয়াকান্নু।

আইয়াকান্নু সাউথ ইন্ডিয়ান রিভার্স ইন্টারলিংকিং ফার্মার্স অ্যাসোসিয়েশনেরও সভাপতি। এর আগে ২০১৭ সালে দিল্লিতে কৃষকদের ১০০ দিনের আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন তিনি। তিনি বলেন, ‘কৃষিপণ্যের লাভজনক দাম’সহ তাদের দাবিগুলো পূরণ করা হবে, বিজেপির নির্বাচনী ইশতাহারে এমন ঘোষণা সংযুক্তের ক্ষেত্রে চাপ সৃষ্টি করতেই উত্তর প্রদেশের এ আসনে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বার্তা সংস্থা পিটিআইকে তিনি বলেছেন, ‘যে মুহূর্তে তারা তাদের ইশতাহারে এটা নিশ্চিত করবে যে আমাদের দাবি পূরণ করা হবে, আমরা মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত বাদ দিবো।’ যদি এটা না করা হয় তাহলে তারা প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন তিনি।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার এই সিদ্ধান্তের প্রতি সব এলাকার কৃষকদের ও অল ইন্ডিয়া কৃষাণ সাংঘার্ষ কো-অর্ডিনেট কমিটির সমর্থন আছে বলে জানিয়েছেন তিনি। কেন তারা শুধু বিজেপির নির্বাচনী ইশতাহারে তাদের দাবি পূরণের আশ্বাস চাইছেন, কংগ্রেস বা অন্য দলের ইশতাহারে এ দাবি পূরণের আশ্বাস কেন চাইছেন না, এমন প্রশ্নে আইয়াকান্নু জানান, এখনো বিজেপিই ক্ষমতাসীন দল এবং মোদিই দেশের প্রধানমন্ত্রী।

৩০০ কৃষককে নিয়ে বারানসি যাওয়ার জন্য তারা ট্রেনের টিকিট কেটে রেখেছেন বলেও জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক