“নিরাপদ সড়ক চাই, আমার ভাই কবরে খুনি কেন বাইরে, উই ওয়ান্ট জাস্টিস “

রাজধানীর বিজয় সরণীতে বাংলাদেশ য়্যুনিভার্সিটি অফ প্রফেসনালের শিক্ষার্থী বাস চাপায় নিহতের জের ধরে হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আবারো রাজধানীর বেশিরভাগ সড়ক নিয়ন্ত্রণে নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। তারা বিভিন্ন পয়েন্টে সড়ক অবরোধ করে রাখছে, পরীক্ষা করছে বিভিন্ন যানবাহনের লাইসেন্স।

এতে কার্যত অচল হয়ে পড়েছে রাজধানীর যান চলাচল। প্রত্যক্ষদর্শীরা জানান, আবরারের নিহত হওয়ার প্রতিবাদে সকাল থেকেই রাজধানীর প্রগতি সরণীতে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা। পরে বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সকাল ১০টার পরে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। এ সময় তারা “নিরাপদ সড়ক চাই, আমার ভাই কবরে খুনি কেন বাইরে, উই ওয়ান্ট জাস্টিস ” ইত্যাদি স্লোগান দিতে থাকে”। বিক্ষোভে অংশ নিয়েছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

সকাল ১১টার দিকে উত্তরা হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে উত্তরা ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি, উত্তরার বিভিন্ন স্কুলের-কলেজের শিক্ষার্থীরা। তারাও আবরারের হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে শ্লোগান দিতে থাকে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে ১০টার দিকে বিজয় সরণীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়কে মিছিল নিয়ে অবরোধ করে। এই সংবাদ লেখা পর্যন্ত উত্তরা ও প্রগতি স্বরণী এলাকায় বিক্ষোভ চলছে।

আবরারের নামে ফুটওভার উদ্বোধন মেয়র আতিকের

নিরাপদ সড়কের ব্যাপারে প্রধানমন্ত্রী সর্বাত্মক ব্যবস্থা নিতে বলেছেন জানিয়ে প্রগতি সরণি এলাকার যে স্থানে বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হয়েছেন, সেখানে আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। বুধবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াকে সঙ্গে নিয়ে তিনি এর উদ্বোধন করেন।

আতিক বলেন, নিরাপদ সড়ক আমাদের সকলের দাবি। আমরা এ বিষয়ে কাজ করছি। আজকেই আমরা একটি মিটিংয়ে বসব। যত দ্রুত সম্ভব আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনব।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top