নিরাপদ সড়কের দাবিতে ১৫০ কি.মি. পদযাত্রা ময়মনসিংহের ৩ শিক্ষার্থীর

নিরাপদ সড়কের দাবিতে ১৫০ কিলোমিটার পদযাত্রায় ময়মনসিংহের আনন্দমোহন কলেজের ৩ শিক্ষার্থী ।  তারা কলেজটির রোভার স্কাউট গ্রুপের রোভার সদস্য। গেল গত রোববার (১ ডিসেম্বর ) সকাল ৯টায় ময়মনসিংহের আনন্দমোহন কলেজ প্রাঙ্গণ থেকে রোভার নূরুল ইসলাম নিশাদ, রোভার মোহাম্মদ হুমায়ুন কবির ও রোভার খোকন মিয়া এ পদযাত্রা শুরু করেন।

তারা ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করে নেত্রকোনা, কেন্দুয়া, আঠারবাড়ি হয়ে ঈশ্বরগঞ্জ, গৌরীপুর, ময়মনসিংহে গিয়ে পদযাত্রা সমাপ্ত করবেন। পদযাত্রায় পথে পথে রোভার সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাতও করেন। পরিদর্শন করেন গুরুত্বপূর্ণ স্থানও। একইসঙ্গে জনসাধারণের মধ্যে নিরাপদ সড়ক সম্পর্কে সচেতনতামূলক প্রচারণাও চালাবেন তারা।

রোভার নুরুল ইসলাম নিশাদ জানান, পদযাত্রায় আমরা নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও পুলিশ সুপার আকবর আলী মুনসীসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছি।

রোভার নিশাদ আরও জানান, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‍্যাম্বলিং বা পরিভ্রমণ (পদযাত্রা) নামে পরিচিত।

sadman travels
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Facebook