• Youtube
  • google+
  • twitter
  • facebook

নিজের করোনা পজিটিভ রিপোর্টে স্বাক্ষর করলেন চিকিৎসক

ময়মনসিংহ লাইভ ডেস্ক৮:৪৬ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

তিনি ডা. শাকিল আহমেদ। চট্টগ্রামের বিশেষায়িত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ‌্যান্ড ইনফেকশন ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ল্যাব সুপারভাইজার।

এই হাসপাতালই চট্টগ্রাম বিভাগের প্রধান করোনার নমুনা পরীক্ষার ল্যাব। ডা. শাকিল আহমেদের নেতৃত্বে এবং তার স্বাক্ষরেই দৈনিক গড়ে ৩০০ করোনার নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

গত ২৫ মার্চ থেকে ডা. শাকিল আহাম্মেদ ১০ হাজারের বেশি করোনার নমুনা পরীক্ষার ফলাফলে স্বাক্ষর করেছেন। সর্বশেষ তিনি গতকাল মঙ্গলবার (২৬ মে) রাত ১২টায় স্বাক্ষর করেছেন নিজের করোনা পজিটিভ হওয়ার রিপোর্টে।

করোনার সেবা দিতে গিয়ে নিজেই করোনা আক্রান্ত হলেন চট্টগ্রামের বহুল পরিচিত স্বনামধন্য এই বিশেষজ্ঞ চিকিৎসক।

রাত ১২টায় নিজের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হওয়া এবং সেই রিপোর্টে নিজেরই স্বাক্ষর দিয়ে অফিস ত্যাগ করার করুণ অভিজ্ঞতা বর্ণনা করে ডা. শাকিল আহামেদ নিজের ফেসবুকে দেওয়া এক পোস্টে বলেন, ‘‘ঘড়ির কাঁটায় রাত বারোটা বেজে এইমাত্র ঢলে পড়লো। ক্লান্ত কিন্ত সাহসী মনোবল নিয়ে নিজেই নিজের করোনা পজিটিভ রিপোর্ট সাইন করলাম।

‘দপ্তরগুলোতে মেইল করার পর কম্পিউটার অফ করে রুমের বাতি নেভাতে গিয়ে একটু থমকে গেলাম। অফিস ছেড়ে যাচ্ছি। কবে আবার আসা হবে জানি না। অল্প সংখ্যক সহকর্মী ঘিরে ছিলো। আবার অফিসের চেয়ারে বসে পড়লাম একটা ছবি তুলতে বললাম। তারা তুলে দিলো।

‘নিজেরাও সাহসের সাথে গ্রুপছবি তুলতে চাইলো। বন্ধ করে বেরিয়ে এসে বাইরের দরজায় দাঁড়ালাম। সবাই ঘিরে ছিলো। আবার ছবি তুলতে চাইলো। না করিনি। অনেক পেয়েছি এখান থেকে। বিনিময়ে কিছু দিতে পেরেছি কি না জানি না। সকল সহকর্মীদের ভীষণ মিস করবো। আল্লাহ সবাইকে ভালো রাখুন।”

ডা. শাকিল আহামেদ বলেন, ‘দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই নানা কারণে খবরের শিরোনাম হচ্ছিলাম। তবে নিজে করোনা আক্রান্ত হয়ে এইভাবে পত্রিকার পাতায় আসতে চাইনি। এতদিন করোনাকে বাইরে থেকে মোকাবেলা করেছি। এখন ভিতর থেকে মোকাবেলা করার পালা।’

সবার কাছে নিজের জন্য দোয়া চেয়ে ডা. শাকিল বলেন, ‘আমার জন্য সবাই দোয়া করবেন যেন এই প্রতিকুলতা কাটিয়ে উঠে আবারও করোনার বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে পারি।’

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।