1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
নিউজিল্যান্ডে মসজিদে জঙ্গি হামলার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে শিবিরের বিক্ষোভ মিছিল
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

নিউজিল্যান্ডে মসজিদে জঙ্গি হামলার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে শিবিরের বিক্ষোভ মিছিল

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ১৭ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের দুটি মসজিদে উগ্রবাদী সন্ত্রাসী কর্তৃক জঙ্গি হামলা ও নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

বিক্ষোভপূর্ব সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, নিউজিল্যান্ডের ২টি মসজিদে জুমার নামাজে প্রায় একই সময় বন্দুকধারী সন্ত্রাসীদের গুলিতে ৪জন বাংলাদেশীসহ ৫০ জন মুসলমান নিহত এবং আরো অনেক লোক আহত হয়েছেন। এ নির্মম ঘটনায় গোটা মুসলিম বিশ্ব ও শান্তিপ্রিয় মানুষ আজ হতবাক, স্তম্ভিত ও ক্ষুদ্ধ। নামাজে সেজদারত অবস্থায় গুলি চালিয়ে নিরীহ নারী শিশুসহ নির্বিচারে মুসলমানদের হত্যার দৃশ্যে বিশ্ববাসী দেখেছে। এই নির্মমতায় আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। একইসাথে এমন বর্বরতার পরও বিশ্ব নেতৃবৃন্দের অনেকের এড়িয়ে যাওয়া ও পাশ কাটানোর ভূমিকা মানব সভ্যতার জন্য লজ্জার। পরিকল্পিত ভাবে ইলামুফোবিয়া ছড়ানো ও বিশ্ব নেতৃবৃন্দ এবং কিছু গণমাধ্যমের বিতর্কিত ভূমিকার কারণে নিউজিল্যান্ডে প্রথম হলেও কিছু কিছু দেশে মুসলমানদের উপর সহিংসতার ঘটনা নিয়মিত দেখা যাচ্ছে। যা অত্যন্ত দু:খজনক ও অপ্রত্যাশিত।

নেতৃবৃন্দ বলেন, সন্ত্রাসীকে আমরা কোন দেশ, জাতি, ধর্মের দৃষ্টিকোন থেকে বিচার করতে চাইনা। গুটিকয়েক সন্ত্রাসীদের কাছে শান্তি প্রিয় বিশ্ববাসী জিম্মি হয়ে থাকা মানব সভ্যতার জন্য অবমাননাকর। এমন বর্বর পাষন্ড সন্ত্রাসীদের এড়িয়ে যাওয়া মানে তাদের বর্বরতাকে উৎসাহ দেয়া। তাই সন্ত্রাসীদের বিরুদ্ধে জাতি, র্ধর্ম, দল-মত-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে। আমরা আশা করি নিউজিল্যান্ড সরকার সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে তাদের কঠোর শাস্তি প্রদান করবেন একইসাথে নিউজিল্যান্ডসহ বিভিন্ন দেশে মুসলমানদের পবিত্র স্থান ও জান-মাল রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

ঢাকা মহানগরী উত্তর
নিউজিল্যান্ডের দুটি মসজিদে উগ্রবাদী সন্ত্রাসী কর্তৃক জঙ্গি হামলা ও নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানরী উত্তর শাখা। বেলা ২টায় বি¶োভ মিছিলটি রাজধানীর বসুন্ধরা গেটে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রামপুরা রোডে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সালাউদ্দিন আইয়ুবি।

ঢাকা মহানগর দক্ষিণ
নিউজিল্যান্ডে মুসলিম গণহত্যার প্রতিবাদে রাজধানীতে বি¶োভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক রাজিফুল ইসলাম পলাশ। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পশ্চিম

নিউজিল্যান্ডের মসজিদে মুসলিমদের উপর হামলার প্রতিবাদে ঢাকা মহানগর পশ্চিম এর উদ্যোগে রাজধানীর শ্যামলীতে আজ বিকাল ৪.৩০টায় প্রতিবাদে মিছিল অনুষ্ঠিত হয়। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলের পশ্চিমের সভাপতি জুবায়ের হোসেন রাজন। আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারী এনামুল হক ও সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ফেরদৌস সহ অন্য অন্য নেতৃবৃন্দ।

নারায়নগঞ্জ মহানগর
নিউজিল্যান্ডে মসজিদে জঙ্গি হামলা ও নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগর। সকাল ৯টায় নারায়নগঞ্জ চাষাড়া এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে মহানগর সভাপতিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ গ্রহন করে।

রাজশাহী মহানগরী
নিউজিল্যান্ডের ২টি মসজিদে জুমার নামাজে প্রায় একই সময় বন্দুকধারী সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির রাজশাহী মহানগর। সকাল ১০টায় নগরীতে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে জুম্মার নামাজের জন্য আগত মুসলিমদের উপর নির্বিচারে গুলি চালিয়ে ৪জন বাংলাদেশীসহ প্রায় ৫০ জনকে হত্যার প্রতিবাদে রোববার (১৭ মার্চ) বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। নগর শিবির সেক্রেটারি মামুন হোসাইনের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন মহানগর সভাপতি ফরিদ আহমদ। এসময় মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর দক্ষিণ
বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কমৃসূচির মাধ্যমে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে জুম্মার নামাজের জন্য আগত মুসলি­দের উপর জঙ্গি হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১০টায় নগরীতে এ কর্মসুচি পালন করে নেতাকর্মীরা। এসময় মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে জুম্মার নামাজের জন্য আগত মুসলিমদের উপর নির্বিচারে গুলি চালিয়ে নির্বিচারে মুসলমানদের হত্যার প্রতিবাদে বি¶োভ মিছিল করে খুলনা মহানগরী শাখা। সকাল সাড়ে ৯টায় নগরীতে বিক্ষোভ সমাবেশ কর্মসুচি পালন করে নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক