নিউজিল্যান্ডের টার্গেট ২৩৩

বাংলাদেশ নিউজিল্যান্ডের প্রথম ম্যাচে কিউইদের জন্য ২৩৩ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। ৪৮.৫ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২৩২ রান। শেষ পর্যন্ত ক্যাপ্টেন মাশরাফি ৯ রানে অপরাজিত ছিলেন।

ইনিংসের সর্বোচ্চ রান আসে মিঠুনের ব্যাট থেকে। ৫টি চারের সাহায্যে তিনি করেন ৬২ রান। দ্বিতীয় সর্বোচ্চ করেন সাইফুদ্দিন। ৫৮ বল খেলে ৩টি চারের সাহায্যে তিনি করেন ৪১ রান। এছাড়া সৌম্য ৩০ ও মিরাজ ২৬ রান করেন। সাব্বির ও মাহমুদুল্লাহ করেন ১৩ রান করে।

নিউজিল্যান্ডের পক্ষে স্যান্টনার ও বোল্ট তিনটি করে এবং ফার্গুসন ও হেনরি দুটি করে উইকেট লাভ করেন।

২৩ ওভারে একশ
শুরু থেকে বাংলাদেশ নিয়মিত উইকেট হারিয়ে চলছিল। এ অবস্থায় বাংলাদেশ একশ ছুঁয়েছে ২৩তম ওভারে। নিউজিল্যান্ডের বোলার মিচেল স্যান্টনারের শেষ তিন বলে দুই বাউন্ডারি হাঁকিয়ে দলকে তিন অঙ্কে নিয়ে যান মেহেদী হাসান মিরাজ। এর আগে দশম ওভারে পঞ্চাশ করেছিল বাংলাদেশ।

স্পিনে ফিরলেন সাব্বির
অনেক দিন পরে দলে ডাক পাওয়া সাব্বির কোনোরকম সামলাচ্ছিলেন পেসারদের। কিন্তু স্পিন আসতেই কঠিন পরিস্থিতির শিকার হন সাব্বির। স্যান্টনারের বলে ভারসাম্য হারিয়ে ফিরে যান স্ট্যাম্পড হয়ে। বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারের লেগ স্ট্যাম্পের বাইরের বল খেলতে চেয়েছিলেন সাব্বির। কিন্তু ব্যাটে-বলে হয়নি। উল্টো ভারসাম্য হারিয়ে পড়ে গেলে সে সুযোগ টম ল্যাথাম বেলস ফেলে দিলে বিদায় নেন সাব্বির। পতন হয় বাংলাদেশের পঞ্চম উইকেটের। ২০ বলে দুই চারে ১৩ রান করেন সাব্বির।

রিভিউতে জীবন পেয়েছিলেন মাহমুদুল্লাহ
এর আগে ২৯ বলে ১৩ রান করে বিদায় নেন মাহমুদুল্লাহ। দুই দলের সর্বশেষ খেলায় সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু এবার আর লম্বা করতে পারলেন না ইনিংস। স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। এর আগে অবশ্য একবার রিভিউ নিয়ে বেঁচে যান এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান। ব্যক্তিগত ৬ রানের সময় টেন্ট বোল্টের সুইং করা একটি বলে মাহমুদউল্লাহকে কট বিহাইন্ড দিয়েছিলেন আম্পায়ার। বোল্টের বল একটুর জন্য তার গ্লাভসে লাগেনি। তাই রিভিউতে বেঁচে যান মাহমুদউল্লাহ।

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। নেপিয়ারে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথমটি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান।

নিউ জিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লাকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, জিমি নিশাম, হেনরি নিকোলস, রস টেইলর, মিচেল স্যান্টনার।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top