1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
নতুন বছরে সাংবাদিক ও তারকাদেরও বিশেষ নিরাপত্তা সুবিধা দেবে ফেসবুক
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৪৩ অপরাহ্ন

নতুন বছরে সাংবাদিক ও তারকাদেরও বিশেষ নিরাপত্তা সুবিধা দেবে ফেসবুক

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক রাজনীতিবিদদের যে সকল বিশেষ নিরাপত্তা সুবিধা দিয়ে থাকে এবার সামনের বছরে তারকা এবং সাংবাদিকদেরও সে সকল সুবিধা প্রদান করবে। কোম্পানিটির সাইবার সিকিউরিটি প্রধান নাথানিয়েল গ্লাইচারকে উদ্ধৃত করে অ্যাক্সিওস জানিয়েছে, মোবাইল ব্যবহারকারীদের জন্য সিকিউরিটি টোকেন সাপোর্টও সামনের বছর থেকে সরবরাহ করা হবে।

Girl in a jacket

তারকা এবং সাংবাদিকদের পাশাপাশি ঝুঁকিতে থাকা যেসব ব্যক্তি বড় নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তাদেরও ‘ফেসবুক প্রটেক্ট’ নামের ওই সুবিধা দেয়া হবে। ফেসবুক বলছে, যেসব ব্যবহারকারী পোর্টেবল ডিভাইস ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে প্রবেশ করেন তাদের টোকেন সার্ভিস দেয়া হবে। এটি পাবেন ‘পাবলিক ফিগার’ ব্যক্তিরা। অর্থাৎ যাদের ফ্যান-ফলোয়ার বেশি এবং জনপ্রিয়।

ফেসবুক প্রটেক্টের অধীনে টু ফ্যাক্টর অথেনটিকেশন ব্যবস্থা ছাড়াও হ্যাকিং-প্রচেষ্টা হলে রিয়েল টাইমে জানার সুবিধা থাকবে। তখন ফেসবুক নিজে থেকে হ্যাকিং প্রতিরোধ করবে।
এতদিন পর্যন্ত এ সুবিধা কেবল যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদ, সরকারি সংস্থা, নির্বাচন কর্মকর্তা ও নীল টিক (ব্লু ব্যাজ) পাওয়া অ্যাকাউন্টের ক্ষেত্রে প্রযোজ্য ছিল।

২০১৬ সাল থেকে এ ধরনের নিরাপত্তা ব্যবস্থা সরবরাহ করছে ফেসবুক। একই সঙ্গে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বেশ কিছু ফিচার যোগ করেছে তারা। পাল্টানো হয়েছে নকশা। তাদের নতুন ডিজাইন আরও বেশি সুরক্ষিত বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক