ধানক্ষেতে কুড়িয়ে পাওয়া জীবিত নবজাতকের পিতামাতা কে ?

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ধানক্ষেতে কুড়িয়ে পাওয়া বাজারের ব্যাগে মিলছে জীবিত এক নবজাতক কন্যা শিশু। খুঁজ মিলছে না নবজাতকের পিতামাতার। পরে স্থানীয় দুই যুবক কান্না শুনে শিশুটিকে উদ্ধার করেছে। নবজাতককে উদ্ধারের পর থানা পুলিশের সহযোগিতায় উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

পুলিশের ধারনা ৪/৫ ঘন্টা আগে নবজাকটি পৃথিবীতে জন্ম নিয়েছে। তবে শিশুটির কোন নাম পরিচয় পাওয়া যায়নি। রোববার (২৮ অক্টোবর) রাতে উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের ঘোষপালা এলাকার ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশের একটি ধানক্ষেত থেকে ওই নবজাককে উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় গনমাধ্যমকর্মীরা জানান, রোববার রাত সাড়ে ৮ টার দিকে কলেজ পড়ুয়া স্থানীয় দুই যুবক রাস্তার ধারে বসে গান শুন ছিলেন। এ সময় দুই যুবক যুবতী ধানক্ষেত থেকে উঠে সিএনজি চালিত অটো রিক্সা দিয়ে দ্রুত চলে যায়। তখন ওই যুবকদের সন্দেহ হয়। পরে তারা ধানক্ষেতের কাছে গেলে শিশুর কান্না শুনতে পান। ওই সময় অনেক খোঁজাখোজির একপর্যায় একটি বাজারের ব্যাগে এক কন্যা নবজাতক দেখতে পায়। পরে স্থানীয়দের সহযোগিতায় থানা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করেন।

নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিঞা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কাহারা ওই নবজাকটিকে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় দুই যুবক মিজানুর রহমান বিপুল, তার ছোট ভাই হৃদয় ও স্থানীয় লোকজন নিয়ে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে আমরা উপজেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি। এখন শিশুটি সুস্থ্য আছেন। তবে নবজাতক শিশুটি ৪/৫ ঘন্টা আগে জন্ম নিয়েছে বলেও ধারনা করছে এই পুলিশ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.

error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Facebook