1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ধর্ম নিয়ে ঘৃণার রাজনীতির পরিণতি ক্রাইস্টচার্চে মসজিদে হামলা : মেনন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

ধর্ম নিয়ে ঘৃণার রাজনীতির পরিণতি ক্রাইস্টচার্চে মসজিদে হামলা : মেনন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১৬ মার্চ, ২০১৯

বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ধর্ম নিয়ে ঘৃণার রাজনীতি কি পরিণতি আনতে পারে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলা তার প্রমাণ। ধর্ম শান্তির জন্য, সেখানে উগ্রবাদের কোনো স্থান নেই। কিন্তু দুভার্গ্যজনকভাবে পৃথিবীকে আজকে ধর্ম-বর্ণ জাতির ভিত্তিতে ভাগ করে ফেলছে কায়েমী স্বার্থবাদীরা।

শনিবার তোপখানা রোডস্থ ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে ডাকসু নির্বাচনে ছাত্র সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী ছাত্র মৈত্রীর নেতৃবৃন্দের সাথে বৈঠকে তিনি একথা বলেন।

ক্রাইস্টাচার্চে মসজিদের হামলাকে কাপুরোষিত বলে আখ্যায়িত করে মেনন বলেন, এই সব কাপুরুষদের জন্য পৃথিবীর নিরাপদ দেশও আজকে অনিরাপদ হয়ে যাচ্ছে। আমরা আমাদের দেশেও একই ভাবে বাংলা ভাই এবং হলিআর্টিজনের জঙ্গি হামলা দেখেছি, ব্লগার হত্যা দেখেছি। পৃথিবীর সকল স্থানকে সব ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে যাতে নিরাপদ ভূমি হতে পারে তার জন্য সকলকে আহ্বান জানান।

একইসাথে তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা নিরাপদে ফিরে আসায় স্বস্তি প্রকাশ করেছেন। তিনি বলেন, আমাদের দেশে বিদেশী খেলোয়াড়রা এলে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা দেয়া হয়, অথচ আমাদের ক্রিকেটাররা বিদেশী গিয়ে অনিরাপদ থাকে। এই বিষয়টিও আজকে দেখার প্রয়োজন। বৈঠকের শুরুতে ক্রাইস্টচার্চ মসজিদে হামলায় নিহতদের জন্য শোক, আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। এছাড়া হামলাকারীর প্রতি সর্বোচ্চ ঘৃণা প্রকাশ করা হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি ফারুক আহমেদ রুবেল, সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল, সহসভাপতি অতুলন দাস আলো, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান, শেখ রাসেল, সনম সিদ্দিকা শিতি, আশরাফুল বিন শফি রাব্বী প্রমুখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক