1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ধর্মীয় অনুভূতিতে আঘাত, যুবকের ৮ বছরের কারাদণ্ড
শুক্রবার, ২০ মে ২০২২, ০৯:৪২ অপরাহ্ন

ধর্মীয় অনুভূতিতে আঘাত, যুবকের ৮ বছরের কারাদণ্ড

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
বাপন দাস

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় অন্যের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর মামলায় আসামি বাপন দাসকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলার আরও দুই ধারায় আসামিকে দুই বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাস এবং চার বছরের সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। সব ধারার সাজা একসাথে চলবে।

Girl in a jacket

রোববার দুপুরে বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ইসতাক আহমেদ রুবেল জানান, ২০১৯ সালের ১৮ অক্টোবর বিপ্লব চন্দ্র শুভ নামে একটি ফেসবুক আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ ওঠে। এ ঘটনায় ওই দিনই বিপ্লব চন্দ্র তার ফেসবুক আইডি হ্যাক হয়েছে বলে বোরহানউদ্দিন থানায় জিডি করেন। পুলিশ বিপ্লব চন্দ্র, ইমন, রাফসান নামে তিনজনকে গ্রেফতার করে। তবে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই তিনজনকে অব্যাহতি দেয়া হয়েছে।

২০২০ সালের ২৬ জানুয়ারি এ ঘটনার সাথে জড়িত থাকায় বাপন দাস নামের এক হ্যাকারকে গ্রেফতার করে পুলিশ। তিনি ১৬৪ ধারায় জবানবন্দী দেন। আদালতে তার বিরুদ্ধে ২০২১ সালের ১ আগস্ট অভিযোগপত্র দেয়া হয়। ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ওই রায় দেন। ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে ২০১৯ সালের ২০ অক্টোবর বোরহানউদ্দিন ঈদগাহ মাঠে বিক্ষোভ করেন এলাকাবাসী। সে সময় পুলিশের সাথে সংঘর্ষে হয়। গুলিতে চারজন নিহত হন। ওই ঘটনায় বোরহানউদ্দিন থানায় আরো দু’টি পৃথক মামলা দায়ের হয়; যা এখনো আদালতে বিচারাধীন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ