দেশের প্রতিটি গ্রাম শহর হয়েছে : নৌপ্রতিমন্ত্রী

ময়মনসিংহ লাইভ ডেস্ক4:12 pm, November 20, 2020

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। করোনার মধ্যে দেশের উন্নয়ন থেমে নেই। দেশ আজ উন্নয়নের শিখরে অবস্থান করছে। দেশের প্রতিটি এলাকার জরাজীর্ণ রাস্তাঘাট সংস্কার করাই হচ্ছে বর্তমান সরকারের প্রধান লক্ষ্য।

শুক্রবার সকাল ১০টায় বোচাগঞ্জ উপজেলায় এলজিইডি কর্তৃক ১০ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণিকক্ষের নির্মাণ, ২টি পাকা রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত মানুষের জীবনমান উন্নয়নে গৃহীত কার্যক্রমের আওতায় ১০টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন ও সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

নৌপ্রতিমন্ত্রী বলেন, গ্রাম আর গ্রাম নেই। প্রতিটি গ্রাম শহরে পরিণত হয়েছে। করোনার রাস্তাঘাট, স্কুল, কলেজ, ব্রিজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হওয়ায় গ্রামের চিত্র পাল্টে গেছে। প্রাথমিক বিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করণে পর্যাপ্ত শ্রেণিকক্ষ নির্মাণ করা হচ্ছে। করোনাকালীন সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকলেও বিকল্প হিসেবে অনলাইনে ক্লাসের ব্যবস্থা চালু করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় ডিসি, ইউএনও, পুলিশ কর্মকর্তাসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা কাধে করে ত্রাণ সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনা করোনাকালীন সময়ে ডাক্তার, নার্স, ধর্মীয় নেতাসহ সকলের সাথে কথা বলেছেন। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী ফান্ড তৈরির ঘোষণা দিয়েছেন। মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমীহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ ঘর পাচ্ছেন। কেউ আর গৃহহীন থাকবে না।

বোচাগঞ্জ উপজেলা কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সেতাবগঞ্জ পৌর সভার মেয়র মো. আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আবু সায়েম মো. তৌহিদুল্লাহ প্রমুখ।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

ই-মেইল: mymensinghlive@gmail.com

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।