দুর্দান্ত সেঞ্চুরি, তারপরও রেকর্ড গড়া হলো না

ময়মনসিংহ লাইভ ডেস্ক8:23 pm, January 24, 2021

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রেকর্ড গড়া হলো না ইংল্যান্ড অধিনায়ক জো রুটের। শ্রীলংকা সফরে পরপর দুই টেস্টে ডাবল সেঞ্চুরির সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন ইংলিশ এই তারকা ব্যাটসম্যান।

প্রথম টেস্টে ২২৮ রানের ইনিংস খেলেন জো রুট। তার অনবদ্য ব্যাটিংয়ে ৭ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টেও দুর্দান্ত ব্যাটিং করেছেন জো রুট। শ্রীলংকার করা ৩৮১ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানে দুই ওপেনারের উইকেট হারানো ইংল্যান্ডকে খেলায় ফেরান জো রুট। তৃতীয় উইকেটে আগের দিন জনি বেয়ারস্টোর সঙ্গে ৯৫ রানের জুটি গড়েন অধিনায়ক।

রোববার তৃতীয় দিনে ফের ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়েন জনি বেয়ারস্টো। আগের দিনে ২৪ রান করা এই তারকা ব্যাটসম্যান এদিন ফেরেন মাত্র ৪ রানে করে। দলীয় ১১৬ রানে তৃতীয় ব্যাটসম্যাট হিসেবে আউট হন বেয়ারস্টো (২৮)। এরপর ১৬ রানের ব্যবধানে ফেরেন ড্যান লরেন্স (৩)।

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা জস বাটলারকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৯৭ রানের জুটি গড়েন রুট। ৯৫ বলে সাত চারে ৫৫ রান করে ফেরেন বাটলার। এরপর একাই লড়াই করে যান জো রুট।

আগের দিনে ৬৭ রানে অপরাজিত থাকা রুট তৃতীয় দিনে ক্যারিয়ারের ৯৯তম টেস্টে ১৯তম সেঞ্চুরি করে ডাবল সেঞ্চুরির পথেই হাঁটেন। দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া এ ইংলিশ অধিনায়ক দিনের একেবারে শেষ মুহূর্তে রান আউটের ফাঁদে পড়েন। নবম ব্যাটসম্যান হিসেবে বিদায়ের আগে ৩০৯ বলে ১৮ চারের সাহায্যে করেন ১৮৬ রান।

তৃতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ৩৩৯/৯ রান। এখনও ৪২ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলংকা ১ম ইনিংস: ৩৮১/১০ (অ্যাঞ্জেলো ম্যাথিউস ১১০, নিরোশন ডিকওয়ালা ৯২, দিলরুয়ান পেরেরা ৬৭, দিনেশ চান্দিমাল ৫২, লাহিরু থিরিমান্নে ৪৩; জেমস অ্যান্ডারসন ৬/৪০, মার্ক উড ৩/৮৪)।

ইংল্যান্ড ১ম ইনিংস: ৩৩৯/৯ (জো রুট ১৮৬, জস বাটলার ৫৫, ডম বিস ৩২, জনি বেয়ারস্টো ২৮; লাসিথ এম্বুলডনিয়া ৭/১৩২)।

তৃতীয় দিনের খেলা শেষে ৪২ রানে পিছিয়ে ইংল্যান্ড।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ