দুর্গাপুরে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে সমাবেশ

নেত্রকোনার দুর্গাপুরের নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় দিকে পৌর শহরের আমলাপাড়ার কুটুমবাড়ি হলরুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দুর্গাপুর থানার ওসি শাহ্ নুর এ আলমের সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, দুর্গাপুর প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি শাহাদাত হোসেন কাজল সহ স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন স্থান থেকে আসা নারীরা উপস্থিত ছিলেন ।

এ সময় বক্তারা বলেন, সমাজের সব অপরাধ প্রতিরোধ করতে পুলিশ সবসময় ভূমিকা রাখছে । তাই সামনের দিনগুলোতে পুলিশকে সহায়তা করতে নিজ নিজ থানায় নাম্বার অথবা ৯৯৯ এ কল দিয়ে যেকোনো বিষয়ে তথ্য জানাতে এবং পরামর্শ নিতে পারেন । তাছাড়া সমাজের ছোট ছোট বিষয় গুলো প্রতিরোধ করতে পুলিশের বিট পুলিশিং কার্যক্রম পরিচালিত হচ্ছে । সপ্তাহে দুই থেকে তিন দিন প্রতিটি ওয়ার্ডে পুলিশ সদস্যরা এ কার্যক্রম পরিচালনা করে । তাই আপনারা সহজেই থানায় না এসে পুলিশ এর সকল সেবা হাতের নাগালেই পেয়ে পাচ্ছে না । এক্ষেত্রে সহজেই নারী নির্যাতনসহ সকল কার্যক্রমে প্রতিরোধ করা সম্ভব।

error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।