1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
দুই লাখ টাকা জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে সহজ
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

দুই লাখ টাকা জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে সহজ

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
Vokta Adalot

রেলখাতের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার রনির করা অভিযোগের ভিত্তিতে সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে।

রিটে জরিমানার আদেশ স্থগিতের পাশাপাশি এই জরিমানার আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারির প্রার্থনা করা হয়েছে।

Girl in a jacket

মঙ্গলবার সহজ ডটকমের পক্ষে ব্যারিস্টার তানজিবুল আলম বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবির লিটনের হাইকোর্ট বেঞ্চে এ রিট দায়ের করেন। রিটে বাণিজ্যসচিব, ভোক্তা অধিকারসহ চারজনকে বিবাদী করা হয়েছে।

গত ১৩ জুন রাজশাহী ভ্রমণের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে ঢাকা-রাজশাহীর টিকিট কাটার চেষ্টা করেন মহিউদ্দিন রনি। অনলাইন পেমেন্ট সিস্টেমে বিকাশ থেকে ভেরিফিকেশন কোড পাঠানো হয়। কিন্তু পিন নম্বর দিয়ে সেটি নিশ্চিত করার আগেই বিকাশ অ্যাকাউন্ট থেকে টিকিটের মূল্য কাটা হয়। ঘটনার পর রনি দ্রুত কমলাপুর রেলস্টেশনে রেলওয়ের সার্ভার রুমে অভিযোগ করেন। সেখান থেকে কারণ হিসেবে জানানো হয়, সিস্টেমের কারণে এমন হয়েছে। ১৫ দিনের মধ্যে টাকা ফেরত না পেলে অভিযোগ করতে বলা হয়।

টাকা কেটে নিলেও ট্রেনের টিকিট না পাওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি গত ৭ জুলাই থেকে কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। রনি রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে ৬ দাবিতে প্রতিবাদী ওই কর্মসূচি শুরু করেন।

তার অভিযোগের পর ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর গত বুধবার রেলের টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সহজ ডটকমের বিরুদ্ধে গ্রাহক অবহেলার প্রমাণ পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা করে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক