1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
দিল্লিতে ভারতের বিরুদ্ধে এক পাকিস্তানির রেকর্ড!
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

দিল্লিতে ভারতের বিরুদ্ধে এক পাকিস্তানির রেকর্ড!

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ১৩ মার্চ, ২০১৯

রাঁচির পর নয়াদিল্লি। ভারতের বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের দ্বিতীয় সেঞ্চুরি বুধবার পূর্ণ করলেন পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজা। একইসঙ্গে গড়লেন দুটি রেকর্ড।

হায়দরাবাদে সিরিজের উদ্বোধনী ম্যাচে ৫০ করেছিলেন বাঁ-হাতি ওপেনার। নাগপুরে দ্বিতীয় ওয়ানডেতে করেন ৩৮। রাঁচিতে তৃতীয় একদিনের ম্যাচে করেন ১০৪। রোববার মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে তার ব্যাটে আসে ৯১। আর বুধবার ফিরোজ শাহ কোটলায় খাজা করলেন ১০০। পাঁচ ইনিংসে ৭৬.৬০ গড়ে ৩৮৩ রান। স্ট্রাইক রেট ৮৮.৮৬। স্বপ্নের ধারাবাহিকতা।

ভারতে এসে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ভারতের বিরুদ্ধে এর আগে সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল এবি ডি’ভিলিয়ার্সের। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ২০১৫ সালে করেছিলেন ৩৫৮ রান। ডি’ভিলিয়ার্সকেই ছাপিয়ে গেলেন খাজা। তালিকায় যুগ্ম ভাবে তিনে আছেন ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ ও শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান। ১৯৮৩ সালে ভারতে এসে গ্রিনিজ করেছিলেন ৩৫৩ রান। আর ২০০৯ সালে ভারতে এসে দিলশানও করেছিলেন ৩৫৩ রান।

কোটলায় এদিন হাফ-সেঞ্চুরি পূর্ণ করার সঙ্গে সঙ্গে ক্রিস গেলের রেকর্ড স্পর্শ করলেন খাজা। ২০০২ সালে ভারতে এসে একদিনের সিরিজে চারবার পঞ্চাশের গণ্ডি পেরিয়ে গিয়েছিলেন ক্রিকেটবিশ্বে ‘ইউনিভার্স বস’ নামে পরিচিত ক্যারিবিয়ান। তারপর থেকে কোনো বিদেশি ব্যাটসম্যান গেলের কীর্তি স্পর্শ করতে পারেননি। খাজা তাই জোড়া রেকর্ড করলেন কোটলায়।
সিরিজ নির্ধারণী এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৫০ ওভারে করেছে ৯ উইকেটে ২৭২ রান। এখন ব্যাট করছে ভারত।
৫ ম্যাচ সিরিজে এখন ২-২ সমতা চলছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক