ত্রিশালের নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের দায়ে ০৩ শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ রিপোর্টার : ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ০৩ শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের শাস্তি হিসাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় রোববার বিকালে এ সিন্ধান্ত নেওয়া হয়। সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের তোয়াবা নুসরাত ও শায়েরা তাসনিম এবং চারুকলা বিভাগের মৌমিতা পারভীন।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে নজরুল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সংলগ্ন এলাকার একটি ছাত্রী মেসে নাট্যকলা বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে মাত্রাতিরিক্ত র‌্যাগিং করা হয়। র‌্যাগিংয়ের কারনে এক পর্যায়ে ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে শারিরীক অবস্থার অবসতি হলে ওই রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়।

একই রাতে অপর আরেকটি ছাত্র মেসে কম্পিউটার বিজ্ঞান ও  প্রকৌশল বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রকে র‌্যাগিং করা হলে ওই ছাত্রও অসুস্থ হয়ে পড়েন। তাকেও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে র‌্যাগিংয়ের প্রতিবাদে রোববার ক্যাম্পাসে মানববন্ধন করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দুই ঘন্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীরা র‌্যাগিংমুক্ত ক্যাম্পাসের দাবি জানায়।

এ বিষয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জল কুমার ধর বলেন, সাময়িক বহিষ্কৃত ছাত্রীদের বিরুদ্ধে  আগামী এক সপ্তাহের মধ্যে জরুরী সিন্ডিকেট সভা ডেকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

Share this post

scroll to top