1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
তুরস্কের স্থানীয় নির্বাচনে এরদোগানের বিশাল জয়
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

তুরস্কের স্থানীয় নির্বাচনে এরদোগানের বিশাল জয়

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ১ এপ্রিল, ২০১৯

তুরস্কে রোববার অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনে জয় পেয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের দল একে পার্টি। মেয়র নির্বাচনে এরদোগানের দল ৫৬ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। বেসরকারি ফল অনুযায়ী এরদোগানের দল ১৬টি মেট্রোপলিটন ও ২৪টি শহরে জয় পেয়েছে। খবর আনাদোলু এজেন্সির।

নির্বাচনে একে পার্টিকে বড় জয়ী করায় তুর্কিদের ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট এরদোগান। আঙ্কারায় একে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের বারান্দা থেকে হাত নেড়ে উপস্থিত নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে এরদোগান বলেন, নির্বাচনে একে পার্টি ৫৬ শতাংশ ভোট পেয়েছে। এজন্য আমার নাগরিকদের ধন্যবাদ। আমাদের দলকে সমর্থন জানানোর জন্য বিশেষ করে কুর্দি ভাইদের প্রতি কৃতজ্ঞতা।

দেশটির স্থানীয় নির্বাচনে মেয়র, সিটি কাউন্সিল, মুখতার ও সদস্য নির্বাচিত করতে লাখো তুর্কি তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বেশ কয়েকটি স্থানে হেরে যাওয়ার কারণ খুঁজবেন জানিয়ে এরদোগান বলেন, আগামীকাল সকাল থেকেই আমরা আমাদের ক্রটিগুলো খুঁজে বের করার চেষ্টা করব।

এবারের স্থানীয় সরকার নির্বাচনে প্রায় সাড়ে পাঁচ কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সংসদের পাঁচ দলের বাইরে আরও সাত দল লড়েছে এবারের নির্বাচনে।

ভোটে জেতার লড়াইয়ে টিকে থাকতে ক্ষমতাসীন এবং বিরোধী দলগুলো জোট করে নির্বাচন করেছে। নির্বাচনের মাঠ মূলত দুই ভাগে বিভক্ত ছিল। ক্ষমতাসীন জোট ও বিরোধী জোট। ক্ষমতাসীন জোটে সরকারি দল একে পার্টি এবং কট্টর জাতীয়তাবাদী দল এমএইচপি। অন্যদিকে প্রধান বিরোধী দল সেক্যুলারিস্ট সিএইচপি জোট করেছে ডানপন্থী আইপি বা সু পার্টির সঙ্গে।

বড় সিটি কর্পোরেশন ও গুরুত্বপূর্ণ শহরগুলোতে পার্টিগুলো জোটবদ্ধ হয়ে প্রার্থী দিয়েছিল। কোথাও আবার জোটের শরিকদের প্রার্থীর সমর্থনে নিজের প্রার্থীকে তুলে নিয়েছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক