তাসকিনের ইনজুরির সর্বশেষ অবস্থা কী?

চিটাগং ভাইকিংসের বিপক্ষে শুক্রবার রাতে বল হাতে মাঠে নেমেই সফল ছিলেন তাসকিন আহমেদ। ওপেনার মোহাম্মদ আশরাফুলকে কোনো রান করতে না দিয়েই ফেরত পাঠান সাজঘরে। শুধু কালকের ম্যাচই নয়, বিপিএলের পুরো আসরেই দুর্দান্ত খেলেছেন এই তরুণ পেসার। তাই ষষ্ঠ আসরের সর্বোচ্চ উইকেটশিকারী এখন তিনি। ১২ ম্যাচে তিনি নিয়েছেন ২২টি উইকেট। উইকেট সংখ্যা আরো হয়ত বাড়তো যদি কাল অঘটনটা না ঘটত। ফিল্ডিং করতে গিয়ে বাম পায়ের গোঁড়ালিতে ব্যাথা পেয়েছেন তাসকিন।

দশম ওভারের খেলা চলছিল। বল হাতে ছিলেন অলক কাপালি। তার চতুর্থ বলটা লং অফ দিয়ে ছক্কা মেরেছিলেন মোসাদ্দেক হোসেন। সেটি ক্যাচ করতে গিয়ে সীমানা দড়ির ওপর বাম পা পড়তেই অঘটন ঘটলো। পড়ে গেলেন মাটিতে।

সতীর্থ ও ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে। সেখান থেকে দ্রুত নিয়ে যাওয়া হয়েছে বিসিবির চিকিৎসক রুমে। পরে মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে।

চোট গুরুতর মনে হলেও আসরে তেমনটা নয়। তাসকিনের বাবা আবদুর রশিদ বলেন, চিকিৎসকেরা জানিয়েছেন চোট খুব গুরুতর নয়। আপাতত সাতদিন বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে তাসকিনকে।

উল্লেখ্য, বিপিএলে দুর্দান্ত পারফর্মেন্সের কারণে দীর্ঘ দিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ। আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দলে জায়গা হয়েছে তার।

ইনজুরিতে হেলস

কাঁধের ইনজুরির কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসর শেষ না করেই দেশের ফিরে যাচ্ছেন রংপুর রাইডার্সের ইংলিশ খেলোয়াড় আলেক্স হেলস। দলটির বেশিরভাগ জয়ের নায়ক ছিলেন এই হার্ডহিটার। গত মঙ্গলবার চট্টগ্রামে রাজশাহী কিংসের বিপক্ষে ম্যাচে কাঁধে ব্যথা পান তিনি। পরে জানা যায়, হেলসের ইনজুরিটি বড় আকারের। তাই পুরো আসর শেষ না করেই দেশে ফিরে যেতে হচ্ছে হেলসকে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের কোচ টম মুডি।

হেলসের চলে যাওয়া নিয়ে মুডি জানান, ‘আমরা গত রাতে খবরটি পেয়েছি। তাকে লন্ডনে ফিরে যেতে হবে বাঁ-কাঁধের চিকিৎসার জন্য। গত ম্যাচে সে বাঁ-কাঁধে ব্যথা পেয়েছিল। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) অনুরোধ করেছে, হেলসকে দেশের পাঠিয়ে দিতে এবং সেখানে চিকিৎসকের পরামর্শ নিতে। দেশে ফিরলে তার কাঁধের এমআরআই করানো হবে। দুর্ভাগ্যজনকভাবে তার টুর্নামেন্টটি শেষ হয়ে গেছে। দলের মধ্যে তার গুরুত্ব বুঝিয়েছিল সে। তবে আমাদের বেশ ক’জন মানসম্পন্ন খেলোয়াড় আছে যারা টপ অর্ডারের অভাব পূরণ করবে।’

বিপিএলের এবারের আসরে রংপুর রাইডার্সের জার্সি গায়ে আট ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিতে ১৬৭ স্ট্রাইক রেটে ৩০৪ রান করেছেন হেলস।

লিগ পর্বের খেলা শেষে দেশে ফিরে যাবেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সও। ডি ভিলিয়ার্সের ফিরে যাওয়ার দুঃসংবাদের পর হেলসের বিদায় বড় ধাক্কাই বটে রংপুরের জন্য।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Sidebar not configured yet. You can place widgets by navigating to WordPress Appearance > Widgets.

scroll to top