তালেবানের হামলায় আফগানিস্তানের ২৫ সেনা নিহত

11:27 am, November 21, 2020

তালেবানের হামলায় আফগানিস্তানের ২৫ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এছাড়াও তারা ‘নাশকতামূলক তৎপরতার’ অংশ হিসেবে গত ২৪ ঘণ্টায় দেশের ৩৪ প্রদেশের মধ্যে ২৩টিতে হামলা চালিয়েছে।

জানা যায়, উত্তর-পূর্বাঞ্চলীয় বাদাখশান প্রদেশের মাইমে জেলায় ওই হামলা পরিচালনাকারী ব্যক্তিদের মধ্যে কয়েকজন বিদেশিও রয়েছেন।

বাদাখশান প্রদেশের সংসদ সদস্য হুজ্জাতুল্লাহ খেরাদমান্দ দাবি করেছেন, বাদাখশানের সীমান্তবর্তী এলাকায় বহু বিদেশি সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। তিনি বলেন, শুক্রবার মাইমে জেলায় তালেবানের হামলায় বিদেশি জঙ্গিরা বড় ধরনের পৃষ্ঠপোষকতা দিয়েছে। নিহত আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যদের অনেককে প্রথমে বন্দি ও পরে গলা কেটে হত্যা করা হয়েছে বলে তিনি জানান।
তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এই হামলার দায়িত্ব স্বীকার করে দাবি করেছেন, আফগান নিরাপত্তা বাহিনী তালেবানের বিরুদ্ধে অভিযান শুরু করবে বলে খবর পাওয়ার পর তার আগাম এ হামলা চালিয়েছেন।

আফগানিস্তানে তালেবান এমন সময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা জোরদার করেছে যখন কাতারের রাজধানী দোহায় আফগান সরকারের সঙ্গে তালেবানের শান্তি আলোচনা চলছে। এর আগে আমেরিকার সঙ্গে তালেবান শান্তি চুক্তি সই করে যার ভিত্তিতে আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করার কথা রয়েছে।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

ই-মেইল: mymensinghlive@gmail.com

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।