1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ডাকসু নির্বাচ‌নের সময় বিশ্ববিদ্যাল‌য়ের বাস চল‌বে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

ডাকসু নির্বাচ‌নের সময় বিশ্ববিদ্যাল‌য়ের বাস চল‌বে

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ১০ মার্চ, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন উপল‌ক্ষে ক্লাস-পরীক্ষা বন্ধ থাক‌লেও চল‌বে বিশ্ববিদ্যাল‌য়ের বাস। এর ফ‌লে ডাকসু নির্বাচনে বিশ্ববিদ্যাল‌য়ের স্বতঃস্ফূর্ত অংশগ্রহ‌ণে আর বাধা থাক‌বে না শিক্ষার্থী‌দের।

আজ রোববার বিশ্ববিদ্যাল‌য়ের নিজস্ব প‌রিবহন চলাচ‌লের বিষ‌য়ে নি‌শ্চিত ক‌রে‌ছেন প‌রিবহন ম্যা‌নেজার মো: কামরুল হাসান।
তি‌নি  ব‌লেন, অন্যান্য কর্ম‌দিব‌সের ম‌তোই বিশ্ববিদ্যাল‌য়ের সকল রু‌টের যানবাহ‌ন পূ‌র্বের ম‌তোই ট্রিপ দি‌বে। বিশ্ববিদ্যালয় প‌রিবহ‌ন চলাচ‌লের কো‌নো ব্যত্যয় ঘট‌বে না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে ছেলেদের ১৩ ও মেয়েদের ৫টি হলে মোট ভোটার রয়েছে ৪৩ হাজার ২৫৬ জন। এদের মধ্যে পুরুষ ২৬ হাজার ৯৪৪ যা মোট ভোটারের ৬২ দশমিক ২৯ শতাংশ এবং নারী ১৬ হাজার ৩১২ জন; যা মোট ভোটারের ৩৭ দশমিক ৭১ শতাংশ। সবচেয়ে বেশি (৪ হাজার ৬০৮ জন) ভোটার রয়েছে রোকেয়া হলে এবং সবচেয়ে কম (১ হাজার ৩৪৬ জন) ভোটার রয়েছে অমর একুশে হলে।

প্রায় ১৭ শতাংশ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যাল‌য়ের আবা‌সিক হ‌লে থাক‌ছেন। আর সিংহভাগই থাক‌ছেন হ‌লের বাই‌রে। তাই এতো বিশাল অং‌শের শিক্ষার্থী‌দের নির্বাচ‌নে অংশগ্রহণ নি‌শ্চিত করানো ছি‌লো প্রার্থী‌দের মূল দা‌বি।

য‌দিও এর আগে এক‌টি গুঞ্জন ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছিল যে ডাকসু নির্বাচন উপল‌ক্ষে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার পাশাপা‌শি বন্ধ থাক‌বে থাক‌বে বিশ্ববিদ্যাল‌য়ের প‌রিবহন সেবা। প‌রে ছাত্রদের এক‌টি প্রতি‌নি‌ধি দ‌লের আর্জির প্রে‌ক্ষি‌তে বাস চলাচ‌লের বিষ‌য়ে সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, আগামীকাল অনু‌ষ্ঠিত হ‌তে যাচ্ছে দীর্ঘ প্রায় তিন দশক বন্ধ থাকা ডাকসু এবং হল সংসদ নির্বাচন। সকাল ৮টা থে‌কে ভোট গ্রহণ শুরু হ‌বে, চল‌বে দুপুর ২টা পর্যন্ত। ডকসু‌র ২৫ এবং হল সংস‌দের ১৩টিসহ মোট ৩৮টি ক‌রে ভোট দি‌বেন ‌বিশ্ববিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক