1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ডাকসু নির্বাচন : অনিয়ম ও কারচুপি খতিয়ে দেখতে কমিটি গঠন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১১ অপরাহ্ন

ডাকসু নির্বাচন : অনিয়ম ও কারচুপি খতিয়ে দেখতে কমিটি গঠন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ খতিয়ে দেখতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদালয় প্রশাসন। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর এ তথ্য জানিয়েছে।

গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে গঠিত হয় সাত সদস্যের তদন্ত কমিটি। বাকি সদস্যরা হলেন, জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টয ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ মো. মহিউদ্দীন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক শারমিন রুমি আলীম। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমানকে তদন্ত মিটির সদস্য সচিব করা হয়েছে।

এর আগে ১১ মার্চ দীর্ঘ ২৮ বছর পর ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখান করে প্রগতিশীল বাম জোট, ছাত্র ফেডারেশন ও কোটা সংস্কার আন্দোলনসহ বিভিন্ন প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। ভোটের দিনই মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন প্রত্যাখান করে ভিপি প্রার্থী ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী। একই সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ ছাড়া নির্বাচনের অংশ নেয়া অন্যান্যরাও।

পরে পাঁচ দফা দাবি জানিয়ে অনশন, মানববন্ধন ও ভিসির কার্যালয়ের সামনে অবস্থান সহ আন্দোলন চালিয়ে আসছিল নির্বাচন বর্জনকারীরা। ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ১১দিনের মাথায় আন্দোলনের মুখে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক