ডাকসুর ভিপি প্রার্থী নূরের ওপর ছাত্রলীগের হামলা

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলের ভিপি (সহ-সভাপতি) প্রার্থী নুরুল হক নুরের ওপর ‘ছাত্রলীগ’ হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

আজ (১১ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন চলার মধ্যেই দুপর সোয়া ১২টার দিকে রোকেয়া হলের ভেতর নুরের ওপর এই হামলা হয়।

ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতা জানান, বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ভোট শুরুর আগে সবগুলো প্যানেলের প্রতিনিধিদের সামনে নয়টি ব্যালট বাক্সের মধ্যে সাতটিকে দেখিয়ে সিলগালা করে ভোটগ্রহণ শুরু করতে চায় কর্তৃপক্ষ। কিন্তু, অপর দুটি ব্যালট বাক্স কেনো দেখানো হয়নি, সেটি নিয়ে শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হয়ে উঠলে ভোটগ্রহণ বন্ধ থাকে। একপর্যায়ে নুর সে বিষয়টি নিয়ে হল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে রোকেয়া হলে ঢুকলে হামলার শিকার হয়।

আমাদের সংবাদদাতা আরও জানান, রোকেয়া হলের ভেতর থেকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় নূরকে চিৎকার করতে দেখা যায়। এ সময় তিনি বলছিলেন, “ছাত্রলীগের সঙ্গে তো আমার কোনো সমস্যা নেই। ছাত্রলীগের লোকজন কেনো আমার ওপর হামলা করলো। আমি এর বিচার চাই।”

ঘটনাস্থল থেকে ছাত্রদল প্যানেলের জিএস (সাধারণ সম্পাদক) পদপ্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক দ্য ডেইলি স্টারকে বলেন, “ঘটনাস্থলে আমিও ছিলাম। সেখানে ছাত্রলীগ সমর্থিত প্যানেলের ভিপি প্রার্থী রেজওয়ানুল হক শোভন ও জিএস প্রার্থী গোলাম রাব্বানীর উপস্থিতিতে নুরের উপর হামলা করে তাদের নেতা-কর্মীরা।”

এ বিষয়ে জিএস (সাধারণ সম্পাদক) পদপ্রার্থী গোলাম রাব্বানী বলেন, “কোটা আন্দোলনের আবেগকে কাজে লাগিয়ে নুর রোকেয়া হলে প্রবেশ করে ভোটগ্রহণ কার্যক্রমকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছিলো। এক পর্যায়ে হলের শিক্ষার্থীরাই তাকে বাধা প্রয়োগ করে বিতাড়িত করে।” সূত্রঃ দ্য ডেইলি স্টার

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top