ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন শুরু

2:28 pm, September 16, 2020

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে দীর্ঘদিন বন্ধ থাকার পর অর্ধেক আসনে যাত্রী পরিবহন হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু হয়েছে।

একইসঙ্গে প্রতিটি যাত্রীবাহী ট্রেনের এক আসন ফাঁকা রেখে যাত্রী বসার নিয়ম বদলে গেছে। সব আসনে শতভাগ যাত্রী পরিবহন করছে প্রতিটি ট্রেন। আগের মতোই পাশাপাশি সিটে বসছে যাত্রীরা।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকেই সারা দেশে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। অনলাইন এবং স্টেশনের কাউন্টারে প্রতিটি ট্রেনের শতভাগ আসনের টিকিট মিলছে। মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয় শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার বলেন, সংক্রমণ ঝুঁকির কারণে এতদিন ট্রেনে মোট আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহন করা হতো। কিন্তু আজ থেকে সব ট্রেনে শতভাগ যাত্রী নিয়ে চলছে। তবে এ ক্ষেত্রে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য যাত্রীদের মধ্যে আমরা সচেতনতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছি।

এছাড়া আন্তঃনগর সব ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ রয়েছে বলেও জানান তিনি।

জানা গেছে, মোবাইল অ্যাপ ও অনলাইনে ৫০ শতাংশ টিকিট এবং স্টেশনের কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। সকাল ৬টা থেকে অনলাইনে এবং সকাল ৮টা থেকে কাউন্টারে টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

এদিকে, শতভাগ টিকিট দেওয়ার ফলে অনলাইন ও স্টেশনের কাউন্টারে পর্যন্ত টিকিট পাওয়া যাচ্ছে। অনলাইন ও কাউন্টার থেকে যাত্রার ১০দিন আগের অগ্রিম টিকিট কিনতে পারছেন যাত্রীরা।

করোনার কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। সরকারের নির্দেশনার পর গত ৩১ মে থেকে আন্তঃনগর ট্রেন চালু করা হয়।

কয়েক ধাপে চালু হয়ে বর্তমানে মোট ১০৯ জোড়া অর্থাৎ ২১৮টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে। সারা দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল করে ৩৬২টি।

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।