1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
টি-২০ মিশন শুরু আজ
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

টি-২০ মিশন শুরু আজ

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

টেস্ট ও ওয়ানডের জয়-পরাজয়ের পরিসংখ্যানে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ পিছিয়ে থাকলেও টি-২০ সিরিজে দুই দল সমানে সমান। ৯ ম্যাচে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের জয় সমান ৪টি করে। ১টিতে কোনো ফল হয়নি। এগিয়ে যাওয়ার লড়াইয়ে আজ দুপুর সাড়ে ১২ টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ-উইন্ডিজ। এরই মধ্যে টেস্ট ও ওয়ানডে সিরিজের ট্রফি স্বাগতিকদের শোকেসে শোভা পাচ্ছে। এবার মিশন টি-২০।

তবে ক্রিকেটের এই সংপ্তিতম ফরম্যাটের বিশ্বচ্যাম্পিয়ন দলের বিপে সেরা দল নিয়েই মাঠে নামতে চাইবে স্বাগতিকেরা। বাংলাদেশ দলের খেলোয়াড়েরা নিজেদের প্রমাণ করতে চাইবেন। আসন্ন বিশ্বকাপের আগে ফর্ম ধরে রাখার জন্য কালকের ম্যাচে জ্বলে উঠতে চাইবেন সৌম্য সরকার, লিটন দাস ও মোহাম্মদ মিঠুন। এ ছাড়া পঞ্চ পাণ্ডবের চার পাণ্ডব তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ বা মুশফিকুর রহীমের মতো অভিজ্ঞ খেলোয়াড়দেরও যথেষ্ট ভূমিকা রাখতে হবে।

লিটন দাস কিংবা সৌম্য সরকারের মধ্যে যেকোনো একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যানের পরিবর্তে রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপুর খেলার সম্ভাবনা রয়েছে। অবশ্য টি-২০ তে শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারছেন না লিটন। অন্য দিকে সাম্প্রতিক সময়ে ফর্মে আছেন সৌম্য। টেস্ট আর ওয়ানডে দলে থাকলেও একটি ম্যাচও খেলার সুযোগ হয়নি আরিফুল হকের। কোচের মতে, আরিফুল ফ্যান্টাস্টিক ক্রিকেটার। তার না খেলাটা দুর্ভাগ্যজনক। কাল (আজ) তার খেলার সম্ভাবনা আছে। তবে এখনই সে নিশ্চয়তা দেয়া যাচ্ছে না।
ওয়ানডে ও টেস্টের ভালো পারফরম্যান্সের কারণেই টি-২০ তে বেশ আত্মবিশ্বাসী প্রধান কোচ স্টিভ রোডস। তার নজর তো সিরিজ জয়ের দিকে। বাংলাদেশ কখনো টানা তিন ফরম্যাটের সিরিজ জিতেনি। এবার মাইলফলকে বিশ্বাসী কোচ। তার কথায়, ওয়ানডেতে দারুণ করেছে দল। টেস্টেও অসাধারণ ভালো করেছে। এমন বিশ্বাস থেকে আমরা টি-২০ সিরিজও প্রত্যাশা করছি। মাঠে যেটাই হোক, আমাদের উন্নতি হচ্ছে সেটাও বড় কথা।

র্যা ঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের থেকে দুই ধাপ এগিয়ে। টি-২০ ক্রিকেটই ক্যারিবীয়রা সবচেয়ে ভালো বোঝে, ভালো খেলে। দু’বারের টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন তারাই। তাদের শক্তিমত্তা নিয়ে কোনো প্রশ্ন না থাকলেও এক বছরের বেশি ধরে টি-২০ সিরিজ জিততে পারেনি ক্যারিবীয়রা। সর্বশেষ ২০১৭ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে এক ম্যাচের সিরিজ সর্বশেষ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার বাংলাদেশের মাটিতে টেস্ট-ওয়ানডে সিরিজ হারের স্মৃতি ভুলে টি-২০ সিরিজ জিততে চায় ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের বিপে ওয়ানডে সিরিজে ছিলেন না এভিন লুইস। মারকুটে এ ব্যাটসম্যানকে দলে পেয়ে আশায় বুক বাঁধছে উইন্ডিজ দলটি। সিরিজটি নিজেদের করে নিতে দলে বেশ কিছু পরিবর্তন করেছে তারা। লুইসকে নিয়ে অধিনায়ক বলেন, লুইস বিশ্বের অন্যতম ভালো একজন ব্যাটসম্যান। শেষ ১৮ কিংবা বেশি ম্যাচে সে তিনটি টি-২০ সেঞ্চুরি হাঁকিয়েছে। যেকোনো দলের জন্যই সে বোনাস। তাকে পাওয়া ইতিবাচক। আশা করছি ম্যাচ ও সিরিজ জিততে সহায়তা করবে।

চলতি বছর টি-২০-এর ১৩ ম্যাচের মধ্যে ৯টি হেরেছে বাংলাদেশ। বছরটা জয় দিয়ে শেষ করতে পারবে কি না, তাই দেখার অপেক্ষায় বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম (উইকেটরক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।

ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরোন হেটমায়ার, ফ্যাবিয়ান অ্যালেন, কেসরিক উইলিয়ামস, কিমো পল, খারি পিয়েরে, এভিন লুইস, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, শাই হোপ, শেরফান রাদারফোর্ড, শেলডন কট্রেল ও ওশানে টমাস।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক