টি-২০-তে সর্বোচ্চ রান রোহিত শর্মার

প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন রোহিত শর্মা। হাফ সেঞ্চুরি করলেন। ১৫৮ রান তাড়া করতে নেমে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দিলেন ভারত অধিনায়ক। আর তার সঙ্গেই করে ফেললেন এক অনবদ্য রেকর্ড। মার্টিন গাপ্তিলকে পিছনে ফেলে আন্তর্জাতিক টি-২০তে সর্বোচ্চ রানের দখল নিলেন রোহিত শর্মা।

ইডেনপার্কে সাত উইকেটে ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরল ভারত। হাতে রয়েছে আর মাত্র একটি ম্যাচ। যা কার্যত এখন ফাইনাল। রোহিত শর্মার টি-২০ রান ২২৮৮। গাপ্তিলের রান সেখানে ২২৭২। সব থেকে বেশি সেঞ্চুরি (৪) রয়েছে তাঁর দখলে। সব থেকে বেশি হাফ সেঞ্চুরিও (২০) তারই। তার পিছনেই ১৯টি হাফ সেঞ্চুরি করে রয়েছেন বিরাট কোহলি। সব থেকে বেশি পার্টনারশিপ রানও রয়েছে তারই দখলে শিখর ধাওয়ানের সঙ্গে ১৪৮০ রানের পার্টনারশিপ রয়েছে তার।

এর সঙ্গে টি-২০তে ১০০ ছক্কাও হাঁকিয়ে ফেললেন রোহিত। তার ছক্কার সংখ্যা ১০২। তার আগে রয়েছেন মাত্র দু’জন। ক্রিস গেইল ও মার্টিন গাপ্তিল। দুজনেরই ছক্কা ১০৩টি করে।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার তালিকায় তিনি রয়েছেন পাঁচ নম্বরে। তার ওভার বাউন্ডারির সংখ্যা ৩৪৯। ছাপিয়ে গিয়েছেন এমএস ধোনিকে।

নিউজিল্যান্ডের হয়ে এ দিন ৫০ রানের ইনিংস খেললেন গ্র্যান্ডহোম। বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ শেষ করলেন ঋষভ পাণ্ডে।

২৯ বলে ৫০ রানের ইনিংস খেলেন রোহিত। তার সঙ্গে ওপেন করতে নামা শিখর ধাওয়ান ৩১ বলে করেন ৩০ রান। ভারতের ওপেনিং জুটির ব্যাট থেকে আসে ৭৯ রানের পার্টনারশিপ। ২৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকলেন ঋষভ পাণ্ডে। ১৭ বলে ২০ রান করে অপরাজিত থাকেন এমএস ধোনি।

রোববার হ্যামিল্টনে সিরিজ নির্ণায়ক ম্যাচে নামবে দুই দল। এই জয়ের ম্যাচে বিতর্কের মুখেও পড়তে হয়েছে আম্পায়ারের সিদ্ধান্তকে। ক্রুনাল পাণ্ডের বলে এলবিডব্লিউ আউট ঘিরে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। সকলেরই দাবি ওটা কোনওভাবেই আউট ছিল না। রিভিউতেও অবশ্য আউট দেওয়া হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top