1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
টি-২০তে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম জয় ভারতের
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

টি-২০তে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম জয় ভারতের

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

টি-২০তে এই প্রথম ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারত। বুধবার মোহালিতে দ্বিতীয় টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে দিল ভারত। সেইসঙ্গে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল বিরাট বাহিনী। বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি ভণ্ডুল হয়ে যায়।

প্রথমে ব্যাট করে শুরুটা ভালো করলেও, শেষটা ডুবিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। দুর্দান্ত বোলিং করলেন ভারতের তরুণ পেসাররা। এর পর ব্যাট হাতে বিরাট কোহলির দুর্দান্ত পারফরম্যান্স ভারতকে সহজেই জিতিয়ে দিলো। ৭২ রানে অপরাজিত থাকেন বিরাট। শিখর ধাওয়ান করেছেন ৪০।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে এই জয় যেন প্রত্যাশিতই ছিল। সিরিজ শুরুর আগেই ভারতকে এগিয়ে রাখছিলেন বিশেষজ্ঞরা। কারণ, এই দক্ষিণ আফ্রিকা দলে সে অর্থে বড় কোনও তারকা নেই। ডি’ভিলিয়র্স, ডুপ্লেসিদের অনুপস্থিতিতে দলে যে অভিজ্ঞতার খামতি রয়েছে, তা বোঝা গেল দ্বিতীয় টি-২০ তে।

এদিন জয়ের পাশাপাশি রেকর্ডও গড়লেন কোহলি। রহিত শর্মাকে হারিয়ে টি-২০তে সর্বোচ্চ রানের মালিক হলেন তিনি। শুধু তাই নয়, আরও একটি অনবদ্য রেকর্ডের মালিক হন বিরাট। প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন ফরম্যাটেই পঞ্চাশের বেশি রানের গড়ের মালিক হলেন তিনি।

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভণ্ডুল যাওয়ার পর এদিন মোহালিতেও আশঙ্কা ছিল বৃষ্টির। যদিও, শেষ পর্যন্ত খেলা মাঠে গড়ায়। এদিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দক্ষিণ আফ্রিকা। হেনড্রিকস সস্তায় প্যাভিলিয়নে ফিরলেও মাত্র ৩৭ বলে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক ডি’কক। টি-২০ তে অভিষেক করতে আসা টেম্বা বাভুমাও ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন। কিন্তু ডি’কক আর বাভুমার উইকেটের পতনের পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করে প্রোটিয়ারা।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড়ের গতিতে রান করে ভারত। দ্বিতীয় ওভারে নরিতজকে জোড়া ছক্কা হাঁকান রহিত শর্মা। যদিও, এদিন দ্রুত প্যাভিলিয়নে ফেরেন হিটম্যান। রহিত আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন ধাওয়ান এবং কোহলি। ধাওয়ান ৪০ এবং কোহলি ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন। জয়ের ফলে ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচে এটাই প্রথম জয় ভারতের। এর আগে ২০১৫ সালে ঘরের মাঠে দু’টি টি-২০ ম্যাচ খেলে, দু’টিতেই পরাস্ত হয়েছিল ভারত। চলতি সিরিজের শেষ ম্যাচটি রয়েছে রোববার, বেঙ্গালুরুতে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক