1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
জেব্রা ক্রসিংয়ে গণপরিবহনকে দাঁড়াতেই হবে : ডিএমপি কমিশনার
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

জেব্রা ক্রসিংয়ে গণপরিবহনকে দাঁড়াতেই হবে : ডিএমপি কমিশনার

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ২৭ মার্চ, ২০১৯

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, নগরীর প্রতিটি জেব্রা ক্রসিংয়ে অবশ্যই গণপরিবহনকে দাঁড়াতে হবে। যাত্রীদের নিরাপত্তার জন্যই এই জেব্রা ক্রসিং দেয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে গুরুত্ব দেয়া হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। বুধবার দুপুরে বিমানবন্দর এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে রাজধানীতে চক্রাকার বাস সার্ভিস চালু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ ঘোষনা দেন।

উল্লেখ্য গত ১৯ মার্চ রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় বসুন্ধরা আবাসিক এলাকার গেটে জেব্রা ক্রসিংয়ে রাস্তা পার হওয়ার সমযে সুপ্রভাত বাসের চাকায় পিষ্ঠ হয়ে নিহত হয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আবরার আহম্মেদ চৌধুরী। এর পর থেকেই জনমনে প্রশ্ন উঠে যে জেব্রা ক্রসিং দেয়া হয়েছে পথচারীদের নিরাপত্তার জন্য সেই জেব্রা ক্রসিংয়েই যদি এমন দুর্ঘটনা ঘটে তাহলে নিরাত্তার আর কোন গ্যারান্টি থাকবে না।

ডিএমপি কমিশনার আরো বলেন, পুরো নগরী জুড়ে যে উন্নয়নের কাজ শুরু হয়েছে সেখানে কিছুটা অসুবিধা যাত্রীদের হচ্ছে একথা ঠিক। তবে বড় কোনো কাজ করতে গেলে কিছু অসুবিধা হবে এটাই স্বাভাবিক। তিনি বলেন, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ হাতে নেয়া হয়েছে। এর পরও কিছু অনিয়ম এখনো রয়ে গেছে। রাস্তায় এখনো লক্কর ঝক্কর গাড়ি চলছে। তবে আমি অনুরোধ করব, লাইসেন্স ছাড়া বা লক্কর ঝক্কর গাড়ি রাস্তায় আর নামাবেন না।

ঢাকার দুই সিটির মেয়র নগরীকে নিরাপদ করতে নিরলস চেষ্টা করছেন উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপের বিষয়ে দুই মেয়রকে নির্দেশনা দিয়েছেন। দুই সিটিতে মোট ১৬৭টি স্পট চিহ্নিত করা হয়েছে, যেখানে যাত্রী ছাউনি নির্মাণ করা হবে। পাশাপাশি রোড মার্কিং দেয়ার কাজও চলছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক